নিজস্ব প্রতিবেদক

১৬ ডিসেম্বর, ২০১৯ ১৫:৫২

ইএসডিপি উদ্যোক্তা সৃষ্টি দক্ষতা উন্নয়ন প্রকল্পের পুষ্পার্ঘ্য অর্পণ

মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছে ইএসডিপি উদ্যোক্তা সৃষ্টি দক্ষতা উন্নয়ন প্রকল্প।

সোমবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবসের সকালে সিলেটে ইএসডিপি উদ্যোক্তা সৃষ্টি দক্ষতা উন্নয়ন প্রকল্পের একটি শোভাযাত্রা বের হয়। নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শোভাযাত্রাটি নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

এরপর ইএসডিপি উদ্যোক্তা সৃষ্টি দক্ষতা উন্নয়ন প্রকল্পের সংশ্লিষ্টরা শহীদ বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এ সময় তারা সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে শহীদদের আত্মার শান্তি কামনা করেন।

শোভাযাত্রা ও শ্রদ্ধাঞ্জলি প্রদান অনুষ্ঠানে সবার নজর কেড়েছে জাতীয় পতাকার আদলে তৈরি পুষ্পস্তবক। ইএসডিপি উদ্যোক্তা সৃষ্টি দক্ষতা উন্নয়ন প্রকল্পের পক্ষ থেকে দৃষ্টিনন্দন এই পুষ্পস্তবকটি অর্পণ করা হয়।

শহীদ মিনারে অর্পণ করা অন্য সকল পুষ্পস্তবকের চেয়ে ভিন্ন আঙ্গিকের ছিল এটি। বিজয় দিবসে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসা প্রায় সকলের দৃষ্টি আকর্ষণ করে এই পুষ্পস্তবকটি।

এমনকি একসময় এটিকে শহীদ বেদীর একদম কেন্দ্রে স্থানান্তরিত করেন স্বেচ্ছাসেবীরা। শহীদ মিনারে হাজারো পুষ্পস্তবকের মধ্যমণি হয়ে ওঠে এটি।

প্রকল্প সংশ্লিষ্টরা জানান, শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতেই এমন ভিন্ন ডিজাইন করা হয়েছে। জাতীয় পতাকা বাংলাদেশের মুক্তির চেতনার প্রতীক। তাই পুষ্পস্তবকে জাতীয় পতাকাকেই থিম হিসেবে বেছে নেওয়া হয়েছে।

এতে লাল গোলাপ ও কামিনী গাছের সবুজ পাতা ব্যবহার করা হয়েছে।

ইএসডিপির শ্রদ্ধার্ঘ্য জানানোর সামগ্রিক আয়োজনে উপস্থিত ছিলেন প্রকল্পের সিলেট অঞ্চলের প্রশিক্ষণ সমন্বয়ক মো. সালিহুর রহমান, কম্পিউটার অপারেটর আবদুল্লাহ আল রাব্বী, অফিস সহায়ক মাহবুব আলম, উদ্যোক্তা বেলাল আহমদ ইমরান, মিফতাউল ইসলাম চৌধুরী, সুরঞ্জিত দাস, মো. মান্নান মিয়া, গোলাম সারওয়ার, আশফাকুর রহমান নওশাদ, হামজা হেলাল, তাসনিম চৌধুরী রিচি প্রমুখ

আপনার মন্তব্য

আলোচিত