স্পোর্টস ডেস্ক

২২ জুন, ২০২০ ২৩:০৪

রোনালদো কি ফুরিয়ে গেলেন?

বয়স তার ৩৫, কিন্তু এই পঁয়ত্রিশও এতদিন কেবল একটা সংখ্যা মনে হচ্ছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্যে। কিন্তু করোনার মহামারি যেন সবকিছু ফিকে করে দিলো। করোনায় স্থগিতের পর ফের মাঠে ফিরেছে ফুটবল, কিন্তু আগের সেই রোনালদো ফিরতে পারেননি।

ইতালিয়ান কাপের সেমিফাইনালে গত ১৩ জুন এসি মিলানের বিপক্ষে পেনাল্টি মিস করলেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। ওইদিন ম্যাচের ১৬তম মিনিটে এসি মিলানের কন্তের হাতে লেগে বল লাগে রোনালদোর বাহুতে। জুভেন্টাসের খেলোয়াড়েরা পেনাল্টির আবেদন করলে ভিআর প্রযুক্তির সাহায্যে স্পটকিকের নির্দেশ দেন রেফারি। কিন্তু সবাইকে হতাশ করে দিয়ে পোস্টে মারেন রোনালদো। সে ম্যাচ ড্র করলেও প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে গোল করার সুবাদে ফাইনালে ওঠে রোনালদোর জুভেন্টাস।

ফাইনালেও নাপোলির বিপক্ষেও দেখা গেছে সাদামাটা রোনালদোকে। গত বুধবার সেই ম্যাচে ১২০ মিনিট গোলশূন্য থাকায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। ৪-২ গোলে হেরে শিরোপা বিসর্জন দিয়েছে জুভেন্টাস। এই ম্যাচের পর সমালোচনা চলছে রোনালদোর পারফরম্যান্স। তবে কি করোনায় হারিয়ে গেলেন আগের সেই রোনালদো?

করোনার সময়ে কখনো ঘরে বসে জিম করার ছবি দিয়েছেন, কখনো দেখা গেছে নিজের শহরে মাঠে শুটিং অনুশীলন করছেন। করোনাভাইরাস মহামারিতে হোম কোয়ারেন্টিনে থাকার সময় সামাজিক যোগাযোগমাধ্যমে এমন সব ছবি দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু বাড়িতে বসে ব্যায়াম বা কখনো কখনো বাড়ির পাশের মাঠে একটু-আধটু শুটিং অনুশীলন করলেই কি আর যথেষ্ট ফিট থাকা যায়? করোনার এই ধকল এখনও সামলাতে পারেননি রোনালদো!

রোনালদোর পারফরম্যান্স নিয়ে যখন নানা আলোচনা চলছে তখন ঢাল হয়ে দাঁড়িয়েছেন কোচ সাররি, তিনিও মেনে নিয়েছেন তার দলের সেরা খেলোয়াড়টি এই মুহূর্তে সেরা ফর্মে নেই। জুভেন্টাস কোচের কথা, ‌‘আমি ক্রিশ্চিয়ানোর সঙ্গে কথা বলেছি। শুধু রোনালদোই ছিল, আমি লম্বা সময় নিয়ে কথা বলেছি। আত্মবিশ্বাস হারালে চলবে না তার। আমার বিশ্বাস আগামী ম্যাচে সে সেরা ছন্দে ফিরবে। আসলে এই মুহূর্তে সে শারীরিকভাবে সেরা অবস্থায় নেই।’

আজ বাংলাদেশ সময় রান পৌনে দুইটায় বোলোনিয়ার বিপক্ষে সিরি আতে মাঠে নামছেন রোনালদো। দেখার বিষয় রোনালদো নিজেকে খুঁজে পান কি না!

আপনার মন্তব্য

আলোচিত