সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

২৬ অক্টোবর, ২০১৫ ১৮:৫৮

স্পিনে ধরাশায়ী ওয়েস্ট ইন্ডিজ

স্পিন বোলিংয়ের বিপক্ষে আবারও ধরাশায়ী হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। হোয়াইট-ওয়াশ হলো তারা শ্রীলংকার বিপক্ষে।

বৃষ্টিতে পুরো একদিনের খেলা ভেসে গেলেও দ্বিতীয় ও শেষ টেস্টে জয় পেতে কোনো সমস্যা হয়নি শ্রীলঙ্কার। স্পিনারদের দাপটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কলম্বো টেস্টের শেষ দিন দুই সেশনেই জয় পেয়েছে অ্যাঞ্জেলো ম্যাথিউসের দল।

৭২ রানের জয়ে ২-০ ব্যবধানে দুই ম্যাচের টেস্ট সিরিজ ঘরে তুলেছে শ্রীলঙ্কা।

কলম্বোর পি সারা ওভালে সোমবার ২৪৪ রানের লক্ষ্যে ১ উইকেটে ২০ রান নিয়ে খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। শাই হোপের সঙ্গে ৬০ রানের জুটিতে দলকে ভালো শুরু এনে দেন ড্যারেন ব্রাভো। হোপকে (৩৫) ফিরিয়ে ওয়েস্ট ইন্ডিজের প্রতিরোধ ভাঙেন মিলিন্দা সিরিবর্ধনে।

এর পর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারানো অতিথিরা শেষ পর্যন্ত লক্ষ্যের ধারে কাছে যেতে পারেনি; অলআউট হয়ে যায় ১৭১ রানে। পুরো সিরিজে অনুজ্জ্বল মারলন স্যামুয়েলস (৬) আবারও ব্যর্থ হয়েছেন। ভালো করতে পারেননি আরেক মিডল অর্ডার ব্যাটসম্যান জার্মেইন ব্ল্যাকউডও (৪)।

প্রথম সেশন শেষে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ছিল ৪ উইকেটে ১১২ রান। এই সেশনে কোনো প্রভাব ফেলতে না পারা রঙ্গনা হেরাথ দ্বিতীয় সেশনে স্বরূপে ফেরেন। জোড়া আঘাতে ফিরিয়ে দেন প্রতিরোধ গড়া দিনেশ রামদিন (১০) ও ব্রাভোকে।

সর্বোচ্চ ৬১ রান করা ব্রাভোর বিদায়ে ব্যাটিং দুরূহ উইকেটে ওয়েস্ট ইন্ডিজের জয়ের আশা একরকম শেষ হয়ে যায়। শেষের দিকে কেমার রোচ (১৩) ও জোমেল ওয়ারিক্যান (অপরাজিত ২০) পরাজয়ের ব্যবধানই কমিয়েছেন কেবল।

৫৬ রানে ৪ উইকেট নিয়ে শ্রীলঙ্কার সেরা বোলার বাঁহাতি স্পিনার হেরাথ। আরেক স্পিনার সিরিবর্ধনে ২৫ রানে নেন ৩ উইকেট।

আপনার মন্তব্য

আলোচিত