স্পোর্টস ডেস্ক

১৮ নভেম্বর, ২০২০ ১০:১০

জার্মানিকে ৬ গোল দিলো স্পেন

উয়েফা নেশন্স লিগে জার্মানিকে ৬ গোলে পরাজিত করেছে স্পেন। প্রতিযোগিতামূলক ফুটবলে জার্মানির এটাই সবচেয়ে বড় ব্যবধানে পরাজয়। স্পেনের পক্ষে হ্যাটট্রিক করেন ফেররান তরেস; অন্য গোলগুলো করেন আলভারো মোরাতা, রদ্রি ও মিকেল ওইয়ারসাবাল।

১৭তম মিনিটে গোলের সূচনা করে স্পেন। দূরের পোস্টে ফাবিয়ান রুইসের নেওয়া কর্নারে লাফিয়ে কোনাকুনি হেডে গোলরক্ষককে পরাস্ত করেন জুভেন্টাসে খেলা স্ট্রাইকার মোরাতা।

৩৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে স্পেন। লাইপজিগের মিডফিল্ডার দানি ওলমোর হেড ক্রসবারে লেগে ফেরার পর ফাঁকায় বল পেয়ে জোরালো শটে জালে পাঠান ম্যানচেস্টার সিটির তরুণ ফরোয়ার্ড তরেস।

৩৮তম মিনিটে কোকের নেওয়া ওই কর্নার থেকে হেডে স্কোরলাইন ৩-০ করেন ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার রদ্রি।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে পাল্টা আক্রমণে হোসে গায়ার পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে অনায়াসে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলট করেন তরেস।

৭১তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন তরেস। নাপোলির মিডফিল্ডার রুইসের পাস ডি-বক্সের ঠিক বাইরে পেয়ে প্রথম ছোঁয়ায় জোরালো নিচু শটে ঠিকানা খুঁজে নেন তিনি।

৮৯তম মিনিটে হোসে গায়ার পাস পেয়ে ডান পায়ের শটে স্কোরলাইন ৬-০ করেন রিয়াল সোসিয়েদাদের উইঙ্গার ওইয়ারসাবাল।

ছয় ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে পরের পর্বে পা রাখলো স্পেন। দুই জয় ও তিন ড্রয়ে জার্মানির পয়েন্ট ৯। এক ম্যাচ করে কম খেলা ইউক্রেন ও সুইজারল্যান্ডের পয়েন্ট যথাক্রম ৬ ও ৩।

আপনার মন্তব্য

আলোচিত