স্পোর্টস ডেস্ক

০৮ ফেব্রুয়ারি , ২০২১ ১৩:০৯

লিভারপুলের বিপক্ষে ম্যানচেস্টার সিটির বড় জয়

ইংলিশ প্রিমিয়ার লিগের খেলায় রবিবার রাতে স্বাগতিক লিভারপুলকে ৪-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করা ম্যানচেস্টার সিটি। এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের নিজেদের অবস্থানটা আরেকটু মজবুত করল পেপ গার্দিওলার শিষ্যরা।

রোববার রাতের ম্যাচে দুই দল লড়েছে প্রায় সমানে সমান। তবে প্রথমার্ধের দুর্দান্ত লড়াইয়ের পরও জাল দেখেনি কোনো দল। দ্বিতীয়ার্ধের জন্যই যেন সব রোমাঞ্চ জমা রেখেছিল ম্যাচটি।

২৫তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগটা পায় স্বাগতিকরা। ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের ক্রসে সাদিও মানের হেডে ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায় বল। পাঁচ মিনিট পর ডি-বক্সের মাথা থেকে রবের্তো ফিরমিনোর শট ঠেকান গোলরক্ষক এডারসন।

৩৭তম মিনিটে স্পট কিকে বল উড়িয়ে মেরে সিটিকে হতাশ করেন গিনদোয়ান। স্টার্লিংকে লিভারপুল মিডফিল্ডার ফাবিনিয়ো ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। শেষ পর্যন্ত গোলশূন্যতে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে নেমেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় সফরকারীরা। খেলার ৪৯তম মিনিটে ফোডেনের শট আলিসন ঠেকিয়েছিলেন, কিন্তু বল এসে পড়ে পোস্টের সামনেই থাকা গুন্দোয়ানের পায়ে। টোকা দিয়ে পাঠিয়ে দেন জালে।

তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ম্যানসিটি। পিছিয়ে পড়ে তেড়েফুঁড়ে খেলতে থাকা লিভারপুল সমতায় ফেরে ৬৩ মিনিটে। স্পটকিক থেকে স্বাগতিকদের সমতায় ফেরান মোহামেদ সালাহ।

খেলার এর পরের গল্পটা পুরোটাই ম্যানসিটির। একের পর এক গোল করতেই থাকেন। গার্দিওলার শিষ্যরা। ৭৩তম মিনিটে ব্রাজিলিয়ান গোলরক্ষকের ভুল পাসে ডি-বক্সের সামনে বল পেয়ে যান ফোডেন। ভেতরে ঢুকে দুই ডিফেন্ডারের বাধা এড়িয়ে তার বাড়ানো বল কাছ থেকে জালে পাঠান গুন্দোয়ান।

পরের গোলটিও হয় আলিসনের একইরকম ভুলে। এবার তিনি বক্সের ভেতরে বল তুলে দেন বের্নার্দো সিলভার পায়ে। তার ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন স্টার্লিং। আর ৮৩তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করেন ফোডেন।

আপনার মন্তব্য

আলোচিত