সিলেটটুডে ডেস্ক

১২ ফেব্রুয়ারি , ২০২১ ১৭:৩২

মিরপুরে বিপাকে বাংলাদেশ

ঢাকা টেস্টের দ্বিতীয় দিন ওয়েস্ট ইন্ডিজ শুরু করে পাঁচ উইকেটে ২২৩ রান নিয়ে। বাংলাদেশের লক্ষ্য ছিল, ৩০০ এর নীচে সফরকারীদের গুটিয়ে দেওয়া।

তা হয়নি। প্রথম দুই সেশন ব্যাট করে যখন অল আউট সফরকারীরা, ততক্ষণে তারা স্কোরবোর্ডে তুলে ফেলেছে ৪০৯ রান।

জবাবে শেষ সেশনে বাংলাদেশ প্রতিরোধ গড়তে পারলো সামান্যই। চার উইকেট হারিয়ে টাইগাররা তুলেছে ১০৫। উইকেটে আছেন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন।

প্রথম ওভারেই সৌম্য সরকারকে হারায় বাংলাদেশ। শ্যানন গ্যাব্রিয়েলের অফ স্টাম্পের বাইরে বল তাড়া করতে গিয়ে ফিরে যান এই বাঁহাতি ব্যাটসম্যান।

গ্যাব্রিয়েলের পরের ওভারে ফেরেন নাজমুল হোসেন শান্ত। আগের বলে চার মেরে পরের বলেই আবারও সেই একই চেষ্টায় গালিতে ক্যাচ দিয়ে ফেরেন এই তরুণ ব্যাটসম্যান।

সেখান থেকে ৬৪ বলে ৫৮ রানের জুটি গড়ে ক্যারিবীয়দের প্রতি-আক্রমণ করেন তামিম ইকবাল ও অধিনায়ক মুমিনুল হক।

রাখিম কর্নওয়ালের লাফিয়ে ওঠা বলে উইকেটের পেছনে জশুয়া ডা সিলভাকে ক্যাচ দিয়ে ২১ রানে ফেরেন মুমিনুল। পরের ওভারেই আলজারি জোসেফকে ফ্লিক করতে গিয়ে শর্ট মিডউইকেটে শেন মোসলিকে সহজ ক্যাচ দিয়ে ৪৪ রানে ফেরেন তামিম।

শেষ পর্যন্ত অবশ্য আর কোনো উইকেট পড়তে দেননি মুশফিক ও মিঠুন। দুজনের ৩৪ রানের জুটি এসেছে ১২১ বলে। ৬০ বল খেলে ২৭ করেছেন মুশফিক, ছয় রান করতে মিঠুন খেলেছেন ৬১ বল।

প্রথম টেস্টে হারের পর দ্বিতীয় টেস্টে জয় ছাড়া উপায় নেই বাংলাদেশের। ৩০৪ রানে পিছিয়ে থেকে দিন শেষ করা বাংলাদেশের সামনে এখন তাই পাহাড় সমান এক চ্যালেঞ্জ। সেটি তারা পেরোতে পারবেন কি না, সেই উত্তর আসবে টেস্টের বাকি তিন দিনে।

আপনার মন্তব্য

আলোচিত