স্পোর্টস ডেস্ক

২১ ফেব্রুয়ারি , ২০২১ ২১:৪৭

খেলল বার্সেলোনা, পয়েন্টে ভাগ বসাল কাদিস

বল দখলের লড়াইয়ে, আক্রমণে সবদিক দিয়ে এগিয়ে থাকা বার্সেলোনা পয়েন্ট হারিয়েছে কাদিসের বিপক্ষে। প্রথমার্ধে পেনাল্টি থেকে মেসির গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের অন্তিম সময়ে আরেক পেনাল্টিতে বুক ভাঙে তাদের। হারের সমান ড্র নিয়ে ফিরতে হয় নিজেদের মাঠ থেকে।

রোববার কাম্প নউয়ে ১-১ গোলে ড্র হয়েছে ম্যাচ। দুই দলের প্রথম দেখায় ২-১ ব্যবধানে হেরেছিল বার্সেলোনা।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির বিপক্ষে ৪-১ গোলে বিধ্বস্ত হওয়া দলটি দুর্বল কাদিসের বিপক্ষে জয়ী হয়ে আত্মবিশ্বাস খুঁজে পাওয়ার সঙ্গে সঙ্গে সুযোগ ছিল পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের কাছাকাছি আসার, কিন্তু সেটা হলো না ম্যাচজুড়ে স্ট্রাইকারদের ব্যর্থতা শেষে ডিফেন্ডারের ভুলে।

এদিন জাভি এর্নান্দেসকে (৫০৫) ছাড়িয়ে বার্সেলোনার হয়ে লা লিগায় সবচেয়ে বেশির ম্যাচ খেলার রেকর্ড গড়েছিলেন লিওনেল মেসি, কিন্তু ম্যাচ শেষ রাজ্যের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়। তবে এরআগে পেনাল্টি থেকে একটা গোল করেছেন তিনি। এনিয়ে লা লিগায় এবারের আসরের সর্বোচ্চ গোলদাতার তালিকায় লুইস সুরারেসের পাশে বসলেন মেসি। একই সঙ্গে লা লিগায় পেনাল্টি থেকে মেসির গোল হলো ৬০।

৩২তম মিনিটে ডি-বক্সে পেদ্রি ফাউলের শিকার হওয়ায় পেনাল্টি পেয়েছিল বার্সেলোনা। সেখান থেকে গোল করেন মেসি।

এক গোলে এগিয়ে থাকা বার্সেলোনা ন্যূনতম গোলের ব্যবধানে যখন তিন পয়েন্ট নিয়ে রিয়ালের আরও কাছে যাওয়ার অপেক্ষায় তখন প্রতিপক্ষের একজনকে অহেতুক ফাউল করে বসেন ক্লেমোঁ লংলে। সেখান থেকে সফল স্পট কিকে সমতা আনেন আলেক্স ফের্নান্দেস।

২৩ ম্যাচে ১৪ জয় ও ৫ ড্রয়ে ৪৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে বার্সেলোনা। সমান ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আতলেতিকো মাদ্রিদ। এক ম্যাচ বেশি খেলে ৫২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রিয়াল মাদ্রিদ।

আপনার মন্তব্য

আলোচিত