স্পোর্টস ডেস্ক

১৫ এপ্রিল, ২০২১ ১২:৫৮

রিয়ালের বাসে রেডস-ফ্যানদের ঢিল

লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা বঞ্চিত করা, এবার প্রথম লেগে বড় জয়ে বিদায় করে দেওয়ার পথে ঠেলে দেওয়া; রিয়াল মাদ্রিদের ওপর আক্রোশ বুঝি এ কারণেই। আর সেটারই প্রকাশ ঘটল কাল। লিভারপুলের একদল সমর্থক আক্রমণ করে বসেছে রিয়াল মাদ্রিদের খেলোয়াড়বহনকারী বাসটিকে।

অ্যানফিল্ডে আসার সময় রিয়াল মাদ্রিদের বাসে আক্রমণ করে বসেছিল লিভারপুল সমর্থকগোষ্ঠীর একটি অংশ। এতে জানালার কাচও ভেঙে যায়। ওই ঘটনায় আহত হননি কেউ। ঘটনাও বেশিদূর গড়ায়নি।

ইএসপিএন জানায়, কয়েক শ সমর্থক অ্যানফিল্ডে ঢোকার রাস্তায় দাঁড়িয়ে ছিলেন। করোনা মহামারির এ সময়ে তাদের বেশির ভাগের মুখে মাস্ক ছিল না। সামাজিক দূরত্বের বালাই মানেননি কেউ। রিয়ালের খেলোয়াড়দের বহনকারী বাস অ্যানফিল্ডের কপ এন্ডে থামানো হয়। খেলোয়াড়েরা বাস থেকে নামার পর সমর্থকদের দঙ্গল থেকে বোতল ছুড়ে মারা হয় বাসটিকে তাক করে। এতে বাসের একটি জানালার দুই স্তরের কাচের ওপরের অংশ ভেঙে যায়। লিভারপুলের নিরাপত্তারক্ষীরা এ সময় আলোকচিত্রীদের ছবি তুলতে বাধা দেন।

লিভারপুলের এক মুখপাত্র বিবৃতিতে বলেন, ‘রিয়াল মাদ্রিদের বাসে হামলার নিন্দা জানাই। কয়েকজনের এমন আচরণ অগ্রহণযোগ্য ও লজ্জাজনক। এখানে প্রতিপক্ষ দলের কাছে আমরা ক্ষমা চাচ্ছি। দোষীদের খুঁজে বের করতে আমরা মার্সিসাইড পুলিশের সঙ্গে কাজ করব।’

মার্সিসাইড পুলিশের পক্ষ থেকে জানানো হয়, কমপক্ষে ৪০০ সমর্থক জমায়েত হয়েছিলেন অ্যানফিল্ডের রাস্তায়। রিয়ালের বাস তাক করে বেশ কিছু জিনিস ছুড়ে মারা হয়, ‘সিসিটিভি ক্যামেরা দেখে তদন্তকারী দল কাজ এগিয়ে নেবে। মুঠোফোনে কেউ এর ফুটেজ পেয়ে থাকলে যোগাযোগের অনুরোধ রইল।’

বাইরে যখন এমন অবস্থা মাঠের খেলাতে করিম বেনজেমা-টনি ক্রুসদের মনোবলে এতটুকু চিড় ধরাতে পারেনি। সমর্থকরা বাসের জানালা ভাঙলেও মাঠে লিভারপুল ভাঙতে পারেনি রিয়ালের রক্ষণ। পুরো ম্যাচেই রক্ষণে মনোযোগী জিনদিনে জিদানের শিষ্যরা নিজেরা গোল করতে না পারলে প্রতিপক্ষকেও গোল করতে দেয়নি।

আপনার মন্তব্য

আলোচিত