স্পোর্টস ডেস্ক

২২ এপ্রিল, ২০২১ ০৪:১২

বেনজেমার নৈপুণ্যে শীর্ষে রিয়াল মাদ্রিদ

করিম বেনজেমার জোড়া গোল আর আলভারো ওদ্রিওসোলার এক গোলে জয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। এই জয়ে তারা লা লিগার শীর্ষে উঠেছে।

প্রতিপক্ষের মাঠে বুধবার রাতে জিনদিনে জিদানের দল জেতে ৩-০ গোলে। একই প্রতিপক্ষের বিরুদ্ধে মৌসুমের প্রথম ম্যাচে হেরেছিল লা লিগার চ্যাম্পিয়নরা।

ম্যাচের ৩০তম মিনিটে ভিনিসিয়াস জুনিয়র পেছন থেকে ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকে করিম বেনজেমার নিখুঁত শটে ম্যাচে এগিয়ে যায় সফরকারীরা। এনিয়ে লিগে করিম বেনজেমার গোল হলো ২১। এই পেনাল্টির মাধ্যমে ২৪ ম্যাচ পর কোনো পেনাল্টি পেল রিয়াল মাদ্রিদ।

প্রথম গোলের পর উজ্জীবীতি রিয়াল ম্যাচের ৩৩তম মিনিটে ফের এগিয়ে যায়। এবার গোলদাতা ওদ্রিওসোলা। বাঁ দিকে ডি-বক্সে একজনকে কাটিয়ে ডান পোস্টে ক্রস বাড়ান বেনজেমা। সেখান থেকে হেডে লা লিগায় নিজের প্রথম গোল করেন রাইট-ব্যাক আলভারো ওদ্রিওসোলা। এটা তার প্রথম লা লিগা গোল।

ম্যাচের ৪০তম মিনিটে ফের গোল আসে করিম বেনজেমার কাছ থেকে। কাসেমিরোর ক্রস ফাঁকায় পেয়ে নিখুঁত হেডে কাদিসের জালে শেষ পেরেক ঠুকে দেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড।

এই জয়ে ৩২ ম্যাচ শেষে ২১ জয় আর ৭ ড্র নিয়ে ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠল রিয়াল মাদ্রিদ। সমান ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে আতলেটিকো মাদ্রিদ, যদিও তারা এক ম্যাচ কম খেলেছে।

৩২ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে সেভিয়া, আর ৩০ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে বার্সেলোনা।

আপনার মন্তব্য

আলোচিত