স্পোর্টস ডেস্ক

৩০ এপ্রিল, ২০২১ ০২:৪১

গ্রানাদায় শিরোপাস্বপ্নে বড় ধাক্কা বার্সেলোনার

কাম্প নউয়ে বার্সেলোনার বিপক্ষে এরআগে কখনই জেতেনি গ্রানাদা, জিতলেই লালিগার শীর্ষে ওঠার হাতছানি; এমন এক ম্যাচে হেরে গেছে বার্সেলোনা। প্রতিপক্ষ গ্রানাদা তাদের হারিয়ে দিয়েছে ২-১ গোলের ব্যবধানে। এই জয়ে বার্সার মাঠ থেকে প্রথম জয়ের মধুর স্মৃতি নিয়ে ফিরেছে গ্রানাদা, একই সঙ্গে বার্সেলোনাকে ফেলে দিয়েছে অনিশ্চয়তার অতলে।

সাম্প্রতিক ফর্ম বিবেচনায় হেসেখেলে ম্যাচ জয়ের কথা ছিল বার্সার, শুরুও করেছিল তারা তেমনই; লিওনেল মেসির গোলের মাধ্যমে। কিন্তু শেষ রক্ষা হয়নি তাদের। দ্বিতীয়ার্ধে পাল্টা-আক্রমণে দারুণ দুটি গোলে অসাধারণ এক জয় নিয়ে ফিরল গ্রানাদা। ম্যাচে গ্রানাদার লক্ষ্যে রাখা শট ছিল মাত্র দুইটি আর এ দুই শট থেকেই গোল আদায় করে নিয়েছে তারা।

ম্যাচের ২৩তম মিনিটে শুরু থেকে আধিপত্য বিস্তার করে রাখা বার্সেলোনা এগিয়ে যায়। ডি-বক্সের বাইরে গ্রিজমানকে পাস দিয়ে দ্রুত ভেতরে ঢুকে পড়েন মেসি। সঙ্গে লেগে থাকা প্রতিপক্ষের একজনকে এড়িয়ে বল ধরার ফাঁকেই ফরাসি ফরোয়ার্ড দারুণভাবে শরীরটা ঘুরিয়ে ফিরতি পাস বাড়ান। আর বল ধরে বাঁ পায়ের কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন আর্জেন্টাইন তারকা। লা লিগায় এনিয়ে এবার ২৬ গোল করলেন মেসি। পাঁচ গোল কম নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা।

৬৩তম মিনিটে খেলার ধারার বিপরীতে সমতায় ফেরে গ্রানাদা। মাঝমাঠ থেকে আসা বলে পা লাগিয়েও ঠেকাতে পারেননি অস্কার মিনগেসা। গতি কমে আসা বল প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে জোরালো শটে টের স্টেগেনকে পরাস্ত করেন ভেনেজুয়েলার ফরোয়ার্ড মার্চিস।

৭৯তম মিনিটে বাঁ দিক থেকে আদ্রিয়ান মারিনের ক্রস ডি-বক্সে পেয়ে ঠান্ডা মাথায় একটু নিচু হয়ে কোনাকুনি হেডে স্কোরলাইন ২-১ করেন বদলি নামা ৩৯ বছর বয়সী ফরোয়ার্ড মোলিনা।

৩৩ ম্যাচে ২২ জয় ও পাঁচ ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৭১। সমান পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে রিয়াল। আতলেতিকোর পয়েন্ট ৭৩। শিরোপা লড়াইয়ে আছে সেভিয়াও, ৭০ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে তারা। ৪৫ পয়েন্ট নিয়ে আট নম্বরে গ্রানাদা।

আপনার মন্তব্য

আলোচিত