সিলেটটুডে ডেস্ক:

৩০ এপ্রিল, ২০২১ ১৯:৩৫

বোলিংয়ে স্বস্তির পরও পিছিয়ে বাংলাদেশ

চালকের আসনে থেকে দ্বিতীয় দিন শেষ করেছে স্বাগতিক শ্রীলঙ্কা। ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সফরকারী বাংলাদেশের বিপক্ষে চলমান আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে দ্বিতীয় দিন শেষে লঙ্কানদের সংগ্রহ ৬ উইকেটের বিনিময়ে ৪৬৯ রান।

বৃষ্টি বাধায় দিনের পূর্ণাঙ্গ খেলা শেষ হয়নি। তার আগ পর্যন্ত বাংলাদেশি বোলারদের ধৈর্য্যের পরীক্ষা নিয়ে ক্রিজে টিকে ছিলেন স্বাগতিক দলের দুই ব্যাটসম্যান রমেশ মেন্ডিস ও নিরোশন ডিকওয়েলা। এর মধ্যে ২২ রান নিয়ে অপরাজিত আছেন রমেশ মেন্ডিস ও ৬৪ রান নিয়ে অপরাজিত আছেন নিরোশন ডিকওয়েলা। আগামীকাল সকালে আবারও ব্যাট করতে নামবেন এই দুই ব্যাটার।

অন্যদিকে, বোলাররা ভালো করলেও আজও ক্যাচ মিসের মহড়ায় মেতে উঠেছে টাইগাররা। বেশি কয়েকটি সুযোগ তারা নষ্ট করেন। নয়তো দ্বিতীয় দিন শেষে ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের হাতে থাকলেও অবাক হওয়ার কিছু থাকতো না।

তবে এদিন সফরকারীদের পক্ষে সবচেয়ে সফল বোলার ছিলেন পেসার তাসকিন আহমেদ। তিনি মোট তিনটি উইকেট শিকার করেছেন। মোট ৩২ ওভার ৫ বল করে তার এই সাফল্য। বাকি দুটি উইকেট নিয়েছেন স্পিনার তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ। আগেরদিন একমাত্র উইকেটটি নিয়েছিলেন অভিষিক্ত পেসার শরিফুল ইসলাম।

আপনার মন্তব্য

আলোচিত