স্পোর্টস ডেস্ক

১৭ মে, ২০২১ ১৩:০১

বার্সা আউট, শেষ ম্যাচে মাদ্রিদেই যাচ্ছে কাপ

লা লিগায় অদ্ভুত এক রোববার কেটেছে কাল। লিগ শিরোপার নিষ্পত্তি শেষ ম্যাচের ওপর রেখে মাঠ ছেড়েছে রিয়াল মাদ্রিদ ও আতলেটিকো মাদ্রিদ। হেরে শিরোপার রেস থেকে আউট হয়ে গেছে বার্সেলোনা। কাতালান ক্লাবটির হারে নিশ্চিত হয়েছে শিরোপা মাদ্রিদেই যাচ্ছে; হয় রিয়াল, নয়ত আতলেটিকো।

শেষ ম্যাচে চ্যাম্পিয়নশিপ নির্ধারণ হলেও শিরোপার সম্ভাবনা এখনও রিয়ালের হাতছাড়া। তাদেরকে চেয়ে থাকতে হবে আতলেটিকোর পয়েন্ট হারানোর দিকে। আতলেটিকো জয় পেলে তারাই চ্যাম্পিয়ন, আর রিয়ালকে চ্যাম্পিয়ন হতে হলে নিজেদের ম্যাচে জয়ের পাশাপাশি অপেক্ষা করতে হবে নগর প্রতিদ্বন্দ্বীর পয়েন্ট হারানোর দিকেও।

ওসাসুনার সঙ্গে ড্র করতে বসা ম্যাচটা শেষ মুহূর্তে লুইস সুয়ারেসের গোলে ২-১ ব্যবধানে জিতেছে আতলেটিকো মাদ্রিদ। জিতেছে মাদ্রিদের আরেক দল রিয়াল মাদ্রিদও। বিলবাওয়ের বিপক্ষে ম্যাচে জিনেদিন জিদানের দলের একমাত্র গোলদাতা নাচো ফার্নান্দেজ। ওদিকে সেলতা ভিগোর কাছে বার্সেলোনা হেরেছে ২-১ গোলে।

৩৭টি করে ম্যাচ শেষে আতলেটিকোর পয়েন্ট ৮৩, রিয়ালের ৮১ ও বার্সার ৭৬। লা লিগার শিরোপা মাদ্রিদের দুই ক্লাবের কোনটি নেবে, সেই মীমাংসা হবে লিগের শেষ সপ্তাহে।

বার্সা-সেলতা ম্যাচে সবার আগে গোলটা বার্সেলোনাই করল। কিন্তু ২৮ মিনিটে লিওনেল মেসির গোলে এগিয়ে যাওয়ার পর বার্সেলোনা সেই ছন্দটা আর ধরে রাখতে পারেনি। ৩৮ মিনিটে সেলতা ভিগোর হয়ে সান্তি মিনা সমতা ফিরিয়েছেন। ৮৯ মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোলটা করে মিনাই লড়াই থেকে ছিটকে দিয়েছেন বার্সেলোনাকে।

আতলেতিকো মাদ্রিদ-ওসাসুনা ম্যাচে ম্যাচের ৮৮ মিনিটেই এসে। ৭৫ মিনিটে আন্তে বুদিমিরের গোলে পিছিয়ে পড়ার পর আতলেতিকোর হয়ে ৮২ মিনিটে সমতা ফেরান রেহান লোদি। তারপর লুইস সুয়ারেজের ওই গোল, আতলেতিকোর বুনো উদ্‌যাপন!

আতলেটিক ক্লাব বিলবাওয়ের বিপক্ষে রিয়াল মাদ্রিদ এগিয়ে গিয়েছিল ম্যাচের ৬৮ মিনিটে। নাচোর সেই গোলই হয়ে যায় জয়-পরাজয়ের নির্ধারক। এই গোলেই শেষ দিন পর্যন্ত শিরোপাকে টেনে নিয়ে গেছে জিনদিনে জিদানের দল। মৌসুমের শেষ ম্যাচে রিয়ালকে জিততে হবে এবং আতলেটিকোকে হারতে বা ড্র করতে হবে। মুখোমুখি লড়াইয়ে আতলেটিকোর বিপক্ষে এগিয়ে আছে রিয়াল মাদ্রিদ। আতলেটিকো হোঁচট ও রিয়ালের জয়ে যদি পয়েন্ট সমান হয়ে যায় তখন মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকার সুবাদে লিগ চ্যাম্পিয়ন হবে রিয়াল মাদ্রিদ। যদি এমন হয় তবে পুরো মৌসুমে ৬২ ইনজুরি নিয়ে ক্লাবকে প্রায় হাসপাতাল বানিয়ে ফেলা রিয়ালের জন্যে এরচেয়ে বড় উদযাপনের উপলক্ষ আর কী হতে পারে!

আপনার মন্তব্য

আলোচিত