স্পোর্টস ডেস্ক

১৪ জুন, ২০২১ ২২:২০

প্রত্যাবর্তন সুখের হয়নি স্কটল্যান্ডের

ইউরো চ্যাম্পিয়নশিপ

সর্বশেষ ১৯৯৬ সালে ইউরো চ্যাম্পিয়নশিপে খেলেছিল স্কটল্যান্ড। দীর্ঘ বিরতির পর ফেরাটা সুখের হয়নি তাদের। শুরু থেকে শেষ পর্যন্ত আক্রমণাত্মক খেলেও জয় মেলেনি তাদের। হতাশার হারে শেষ হয়েছে তাদের প্রত্যাবর্তন।

সোমবার ‘ডি’ গ্রুপের ম্যাচে গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে ২-০ গোলে জিতেছে চেক রিপাবলিক। দুই অর্ধে একটি করে গোল করেন পাত্রিক শিক। এনিয়ে চেক রিপাবলিকের বিপক্ষে জয় অধরাই রয়ে গেল স্কটিশদের। আগের চারবারের দেখায় তারা হেরেছিল তিনবার, অন্যটি ড্র।

ম্যাচে আধিপত্য বজায় রেখেছিল স্কটিশরাই। ৫৮ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে ১৯ শটও নেয় তারা, যার চারটি ছিল লক্ষ্যে। বিপরীতে সফরকারীদের ১০ শটের সাতটিই লক্ষ্যে।

বিরতির তিন মিনিট আগে ডান প্রান্ত থেকে সতীর্থের ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন চেক রিপাবলিকের ফরোয়ার্ড শিক।

৫২তম মিনিটে দুরন্ত গোলে ব্যবধান দ্বিগুন করেন শিক। ডি-বক্সের বাইরে বেরিয়ে গিয়েছিলেন মার্শাল। তা টের পেয়েই মাঝমাঠ থেকে উঁচু শটে বল ভাসিয়ে দেন শিক। বলের পিছু নিয়ে গোলরক্ষকও জালে জড়ান।

এই জয়ে গোল ব্যবধানে এগিয়ে গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে চেক রিপাবলিক। গ্রুপের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়াকে ১-০ গোলে হারানো ইংল্যান্ড সমান ৩ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

আগামী শুক্রবার নিজেদের পরের ম্যাচে চেক রিপাবলিকের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। দিনের পরের ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে স্কটল্যান্ড।

আপনার মন্তব্য

আলোচিত