স্পোর্টস ডেস্ক

১৫ জুন, ২০২১ ০৪:১৪

হতাশার শুরু স্পেনের

ইউরো চ্যাম্পিয়নশিপ

বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল স্পেন, সুযোগই এসেছিল তাদের; কিন্তু গোলের খেলা ফুটবলে গোল না পেলে হতাশায় ছাড়তে হয় ম্যাচ। সেই হতাশাকে সঙ্গী করে মাঠ ছাড়ল তিনবারের ইউরো চ্যাম্পিয়নরা।

সেভিয়ার লা কার্তুহায় সোমবার রাতে ‘ই’ গ্রুপের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। ম্যাচে স্প্যানিশদের বল পায়ে ছিল ৮৫ শতাংশ। গোলের উদ্দেশ্যে নেওয়া ১৭টি শটের ৫টিও ছিল লক্ষ্যে, কিন্তু জাল কাঁপানো হয়নি একবারও। ওদিকে সুইডেনের চার শটের একটি ছিল লক্ষ্যে।

সপ্তম মিনিটে গোলের উদ্দেশে ম্যাচের প্রথম শট নেয় স্পেন। ডি-বক্সের বাইরে থেকে দানি ওলমোর জোরালো শট উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। ষোড়শ মিনিটে দূরন্ত এক সেভে জাল অক্ষত রাখেন রবিন ওলসেন। কোকের ক্রসে কাছ থেকে ওলমোর জোরালো হেড বাঁ দিকে ঝাঁপিয়ে এক হাতে ফেরান সুইডিশ গোলরক্ষক। সাত মিনিট পর কোকের শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি।

প্রতিপক্ষের রক্ষণের দুর্বলতায় ৩৮তম মিনিটে ডি-বক্সে ফাঁকায় বল পান আলভারো মোরাতা। কিন্তু ওয়ান-অন-ওয়ানে শট লক্ষ্যে রাখতে পারেননি জুভেন্টাস ফরোয়ার্ড।

তিন মিনিট পর প্রথম সুযোগ পায় সুইডেন। দুরূহ কোণ থেকে আলেক্সান্দার ইসাকের শট ডিফেন্ডার মার্কোস ইয়োরেন্তের পা ছুঁয়ে পোস্টে লাগে। বিরতির আগে ওলমোর আরেকটি প্রচেষ্টা ঠেকান ওলসেন।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে আরেকটি দারুণ সেভে স্পেনের হতাশা বাড়ান ওলসেন। সতীর্থের ক্রসে কাছ থেকে জেরার্দ মরেনোর নেওয়া হেড পা দিয়ে ফেরান তিনি।

নিজেদের পরের ম্যাচে আগামী শনিবার ঘরের মাঠে পোল্যান্ডের মুখোমুখি হবে স্পেন। এর আগের দিন সেন্ত পিতার্সবুর্গে স্লোভাকিয়ার বিপক্ষে খেলবে সুইডেন।

আপনার মন্তব্য

আলোচিত