স্পোর্টস ডেস্ক

১৬ জুন, ২০২১ ০০:১৫

জয়ে শুরু চ্যাম্পিয়নদের ইউরো মিশন

পর্তুগাল ৩: হাঙ্গেরি ০; স্কোরলাইন দেখে মনে হতে পারে ইউরো চ্যাম্পিয়নশিপের বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল টুর্নামেন্ট শুরু করল চ্যাম্পিয়নের মতই। স্কোরলাইন যাই বলুক ম্যাচটা তেমন বলছিল না, এবং সেটা ম্যাচের অন্তত ৮৩ মিনিট পর্যন্ত। এর আগ পর্যন্ত গোলশূন্য অবস্থায় এগুচ্ছিল ম্যাচ। পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিলেন রোনালদোরা। কিন্তু শেষমেশ তা হয়নি। চূড়ান্ত পেশাদারিত্বের মিশেলে ম্যাচ জিতেছে পর্তুগাল।

বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় মঙ্গলবার ‘এফ’ গ্রুপের ম্যাচে রাফায়েল গেরেইরোর গোলে এগিয়ে যাওয়ার পর পেনাল্টি থেকে গোল করেন ক্রিশ্চিয়ানো রোনালদো, এবং পরের গোলটিও করেন সিআরসেভেন।

এই গোলের মাধ্যমে জাতীয় দলের হয়ে রোনালদোর গোল সংখ্যা গিয়ে দাঁড়াল ১০৬। আন্তর্জাতিক ম্যাচে রোনালদো সামনে কেবলই ইরানের আলী দায়ী, তার গোল সংখ্যা ১০৯।

দলের জয়ের দিনে একাধিক রেকর্ড গড়েছেন রোনালদো। জার্মানির বাস্তিয়ান শোয়াইনস্টাইগারকে ছাড়িয়ে ইউরোপের খেলোয়াড়দের মধ্যে মেজর টুর্নামেন্টে (বিশ্বকাপ, ইউরো) সবচেয়ে বেশি ম্যাচ (৩৯) খেলার রেকর্ড গড়েছেন তিনি। ইউরোর মূল পর্বে সবচেয়ে বেশি গোলের রেকর্ডে ছাড়িয়ে গেছেন ফ্রান্স কিংবদন্তি মিশেল প্লাতিনিকে। গড়েছেন প্রথম খেলোয়াড় হিসেবে ইউরোর ভিন্ন পাঁচ আসরে খেলার কীর্তিও।

ম্যাচের শেষ আট মিনিটের মধ্যে তিন গোল করে সব অনিশ্চয়তার ইতি টানে পর্তুগাল। ৮৪তম মিনিটে ডি-বক্সে গেররেইরোর শট প্রতিপক্ষের এই ডিফেন্ডারের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

দুই মিনিট পর সফল স্পট-কিকে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। রাফা সিলভা ডি-বক্সে ফাউলের শিকার হওয়ায় পেনাল্টি পেয়েছিল তারা।

যোগ করা সময়ে রাফার সঙ্গে ওয়ান-টু খেলে কাছ থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন ৩৬ বছর বয়সী তারকা।

নিজেদের পরের ম্যাচে আগামী শনিবার জার্মানির মাঠে খেলবে পর্তুগাল। একই দিন ঘরের মাঠে ফ্রান্সের মুখোমুখি হবে হাঙ্গেরি।

আপনার মন্তব্য

আলোচিত