সিলেটটুডে ডেস্ক:

১৬ জুন, ২০২১ ০০:৫৭

‘ছায়া’ জাতীয় দল গঠন করা হবে: পাপন

জাতীয় ক্রিকেট দলের মতোই আরো একটি ছায়া দল গঠন করা হবে। দলটির নাম হবে বাংলাদেশ টাইগারস। জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

মঙ্গলবার রাতে বোর্ড সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা জানান বিসিবি প্রধান।

জাতীয় দল থেকে ছিটকে পড়া ক্রিকেটাররা যাতে বছরের পুরো সময়ে প্র্যাকটিস সহ সবধরণের সুযোগ সুবিধা পান, সেজন্যেই এমন ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান তিনি। জাতীয় দলে ক্রিকেটার যোগান দেয়া এবং বিকল্প ক্রিকেটার তৈরি রাখাই হবে বাংলাদেশ টাইগারস দল গঠনের মূল লক্ষ্য।

এর আগে বিভিন্ন সময়েই অভিযোগ উঠে, জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটাররা ঠিকমতো প্র্যাকটিস করারও সুযোগ পাননা। দল থেকে বাদ পড়লেই বন্ধ হয়ে যায় জিম সহ অন্যান্য সুযোগ-সুবিধাও। তবে সেসব যাতে নিশ্চিত থাকে সেজন্যই জাতীয় দলের বাইরেও, যারা নির্বাচকদের রাডারে থাকবেন তাদেরকে নিয়েই গঠন করা হবে দলটি। হেড কোচ রাসেল ডোমিঙ্গোর নির্দেশনা অনুযায়ী স্থানীয় কোচদের অধীনে অনুশীলন করবেন তারা।

এ বিষয়ে গণমাধ্যমে পাপন বলেন, একটা শ্যাডো ন্যাশনাল টিম গঠন করার বিষয়ে আমরা সিদ্ধান্ত নিয়েছি। মিটিংয়ে সেটি এপ্রুভ করা হয়েছে। বাংলাদেশ টাইগারস নামে হবে দলটি। জাতীয় দলের বাইরে যাওয়ার পর অনেকেই হয়তো প্র্যাকটিস ফ্যাসিলিটি পায়না। তারা যাতে সারাবছর সব ফ্যাসিলিটি পায়, নিজেদেরকে যেন আবারো জাতীয় দলের জন্য প্রস্তুত করতে পারে, সেজন্যেই আমরা এমন ব্যবস্থা নিচ্ছি।

আপনার মন্তব্য

আলোচিত