স্পোর্টস ডেস্ক

১৭ জুন, ২০২১ ০৩:৩০

লোকাতেল্লির জোড়া গোলে নকআউট পর্বে ইতালি

ইউরো চ্যাম্পিয়নশিপ

ইউরো চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে তুরস্কের বিপক্ষে ইতালির ৩ গোলে জয়ে যারা কপালে চোখ তুলেছিলেন তারা বোধহয় এবার একটু থিতু হবেন, এ যে অন্য ইতালি। রক্ষণ সামলে আক্রমণে ওঠে আসা চিরায়ত সেই ভঙ্গিমা এবার বুঝি অন্য রূপে। পর পর দুই ম্যাচে ৩ গোলে জিতল তারা। তুরস্কের পর ইতালির এবারের শিকার সুইজারল্যান্ড!

রোমের স্তাদিও অলিম্পিকোয় ‘এ’ গ্রুপে বুধবার রাতের ম্যাচে ৩-০ গোলে জিতেছে ইতালি। জোড়া গোল করেছেন মানুয়েল লোকাতেল্লি, অন্য গোলটি চিরো ইম্মোবিলের। অথচ কে জানত মার্কো ভেরাত্তি চোটে না থাকলে জায়গা কি হতো লোকাতেল্লির! আর এই জয়ে ইতালির নিশ্চিত হয়েছে নকআউট পর্বে ওঠার।

প্রথম থেকেই আগের ম্যাচের মতো দাপট দেখাতে শুরু করে ইতালি। ১৯ মিনিটে ইনসিনিয়ার কাছে বল পেয়ে হেড করতে মিস করলেও পা ঠেকিয়ে গোল করেন কিয়েল্লিনি। কিন্তু ভিএআরের সাহায্যে দেখা যায়, গোল হওয়ার আগে বল লেগেছিল কিয়েল্লিনির হাতে। গোল বাতিল।

২৭ মিনিটে বেরার্দির দুর্দান্ত এক পাসে গোল করেন লোকাতেল্লি। মাঝমাঠে সতীর্থের ক্রস পেয়ে ডান দিক দিয়ে আক্রমণে উঠে ডি-বক্সে ঢুকে বাইলাইনের কাছ থেকে দুজনের মাঝ দিয়ে গোলমুখে বল বাড়ান সাস্সুয়োলোর এই উইঙ্গার। ফাঁকায় বল পেয়ে অনায়াসে বাকি কাজ সারেন লোকাতেল্লি।

৫২ মিনিটে ম্যাচের পুরোপুরি নিয়ন্ত্রণ পেয়ে যায়। নিকোলো বারেল্লার পাস পেয়ে প্রথম ছোঁয়ায় জায়গা বানিয়ে বুলেট গতির শটে ব্যবধান দ্বিগুণ করেন মিডফিল্ডার লোকাতেল্লি।

শেষে ৮৯ মিনিটে গোল করে নিজেদের পরের পর্বে যাওয়া নিশ্চিত করেন ইম্মোবিলে।

আপনার মন্তব্য

আলোচিত