স্পোর্টস ডেস্ক

১৭ জুন, ২০২১ ২৩:৫১

ইউক্রেনের দারুণ জয়

ইউরো চ্যাম্পিয়নশিপ

প্রথম ম্যাচেই চমকে দিয়েছিল ইউক্রেন। নেদারল্যান্ডসের বিপক্ষে ওই ম্যাচে হারলেও ফুটবল সৌন্দর্যের পসরা সাজিয়েছিল তারা। এবার দ্বিতীয় ম্যাচে সেই সৌন্দর্য্যের সঙ্গে সঙ্গে জয়ও মুঠোয় পুরেছে আন্দ্রেই শেভচেঙ্কোর দল। হারিয়েছে তারা উত্তর মেসিডোনিয়াকে।

বুখারেস্টে এই ম্যাচে কী হয়নি! দুরন্ত আক্রমণ, দুর্দান্ত গোল, পেনাল্টি, গোলকিপারদের দারুণ সব সেভ, ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) হস্তক্ষেপ, গোল দিয়েও অফসাইডে গোল বাতিল হতে দেখা, ডাইভ দিয়ে হলুদ কার্ড; সব ছিল ম্যাচে।

ইয়ারমোলেঙ্কোর গোলে দলটি এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন রোমান ইয়ারেমচুক। দ্বিতীয়ার্ধে স্পট কিক থেকে ব্যবধান কমান আলিওস্কি।

ম্যাচের ২৯তম মিনিটে কর্নার থেকে বল পেয়ে ব্যাকহিলে গোলমুখে বাড়িয়েছিলেন কারাভায়েভ। কাছ থেকে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন ইয়ারমোলেঙ্কো। এগিয়ে যায় ইউক্রেন।

৩৪তম মিনিটে ইয়ারমোলেঙ্কোর বাড়ানো বল ধরে ডান প্রান্ত দিয়ে এগিয়ে কাছের পোস্ট দিয়ে ডান পায়ের নিচু শটে লক্ষ্যভেদ করেন ইয়ারেমচুক।

৫৭তম মিনিটে প্রতিপক্ষে ডি-বক্সে পানদেভ ফাউলের শিকার হলে সুযোগ আসে ব্যবধান কমানোর। আলিওস্কির স্পট কিক বামে ঝাঁপিয়ে রুখে দিয়েছিলেন গোলরক্ষক গিওর্গি বুশচান; কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল ফাঁকা জালে ঠেলে দেন আলিওস্কি।

গ্রুপে নেদারল্যান্ডস, অস্ট্রিয়া ও ইউক্রেন- তিন দলের পয়েন্টই সমান ৩ করে।

আগামী সোমবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ইউক্রেনের প্রতিপক্ষ অস্ট্রিয়া। একই সময়ে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলবে নর্থ মেসিডোনিয়া।

আপনার মন্তব্য

আলোচিত