স্পোর্টস ডেস্ক

১৮ জুন, ২০২১ ১০:২৪

ফের নেইমারময় ম্যাচ, অপ্রতিরোধ্য ব্রাজিল

ইনজুরির কারণে কোপা আমেরিকার গত আসর খেলতে পারেননি, মাঠের বাইরে থেকে দেখেছেন ব্রাজিলের কোপা জয়। এবার খেলছেন তিনি, বলা যায় পুরো দলকে খেলাচ্ছেনও। তাই প্রথম ম্যাচের মত এই ম্যাচও নেইমারময়। নিজে গোল করছেন, পাশাপাশি সতীর্থদের দিয়ে গোল করাচ্ছেন।

রিও দে জেনেইরোর নিল্তন সান্তোস স্টেডিয়ামে 'এ' গ্রুপের ম্যাচে পেরুর বিপক্ষে ৪-০ গোলে জিতেছে ব্রাজিল। আগের ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারিয়েছিল দলটি।

ব্রাজিলের হয়ে একটি করে গোল করেছেন আলেক্স সান্দ্রো, নেইমার, এভেরতন রিভেইরো ও রিশার্লিসন।

পেরু ছিল গতবারের ফাইনালিস্ট। গত আসরের ফাইনালে পেরুকে ৩-১ গোলে হারিয়েছিল ব্রাজিল। এবার আগেভাগে দেখা হওয়ায় ব্যবধান বুঝি আরেকটু বাড়ল। ম্যাচের দ্বাদশ মিনিটে নেইমারের মাধ্যমে আক্রমণ শুরু হওয়া বলে এভেরতনের ক্রস বিপদমুক্ত করতে পারেনি পেরুর ডিফেন্স। বল পেয়ে যান গাব্রিয়েল জেসুস। এই ফরোয়ার্ডের কাছ থেকে বল পেয়ে দারুণ ভলিতে বাকিটা সারেন সান্দ্রো। দেশের হয়ে এটি তার দ্বিতীয় গোল।

৬৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার। ফ্রেদের কাছ থেকে বল পেয়ে ডি বক্সের বাইরে থেকে আড়াআড়ি জাল খুঁজে নেন পিএসজি তারকা। ঝাঁপিয়েও বলের নাগাল পাননি পেরুর গোলরক্ষক পেদ্রো। চোট কাটিয়ে ফেরার পর চার ম্যাচে জালের দেখা পাওয়া নেইমারের এটি দেশের হয়ে ৬৮তম গোল।

৮৯তম মিনিটে রিশার্লিসনের ক্রসে খুব কাছ থেকে জাল খুঁজে নেন এভেরতন রিভেইরোর। ব্রাজিলের হয়ে এটাই তার প্রথম গোল।

যোগ করা সময়ে ব্যবধান আরও বাড়ান রিশার্লিসন। ব্রাজিল মাঠ ছাড়ে বড় ব্যবধানে জয় নিয়ে।

আপনার মন্তব্য

আলোচিত