স্পোর্টস ডেস্ক

২০ জুন, ২০২১ ০৩:২০

টানা দুই ড্রয়ে নকআউট পর্ব অনিশ্চিত স্পেনের

ইউরো চ্যাম্পিয়নশিপ

ইউরো চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে সুইডেনের সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর দ্বিতীয় ম্যাচেও ড্র করল স্পেন। টানা দুই ড্রয়ে নকআউট পর্বেও উত্তরণ অনিশ্চিত হয়ে পড়ল লুইস এনরিকের দলের।

শনিবার রাতে সেভিয়ার লা কার্তুহায় ‘ই’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। প্রথমার্ধের আলভারো মোরাতার গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে তাদের হয়ে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন জেরার্দ মরেনো। পাশাপাশি পোল্যান্ডের রবের্ত লেভানদোভস্কির গোলে মূল্যবান একটি পয়েন্ট তুলে নিল সফরকারীরা।

প্রথম ম্যাচের মত এই ম্যাচেও বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল স্পেন। ম্যাচে ৭৭ শতাংশ বল নিজেদের পায়ে রেখে গোলমুখে শট করেছিল ১২টি যার মাত্র ৫টি ছিল লক্ষ্যে। অপরদিকে মাত্র ৫টি শটের মাত্র ২টি ছিল লক্ষ্যে।

ম্যাচের ২৫তম মিনিটে জেরার্দ মরেনোর পাস থেকে প্রতিপক্ষের ডিফেন্ডারকে বোকা বানিয়ে গোল করেন আলভারো মোরাতা। রেফারি শুরুতে অফসাইডের বাঁশি বাজালেও ভিএআর এর সাহায্যে সিদ্ধান্ত বদলে বাজান গোলের বাঁশি।

ম্যাচের ৫৪তম মিনিটে কামিল জোজউইয়াকের ক্রস থেকে রবের্ত লেভানদোভস্কির দুর্দান্ত হেডে ম্যাচে ফেরে সমতা।

সমতায় থাকা ম্যাচে স্পেনের সামনে সুযোগ এসেছিল ব্যবধান দ্বিগুণ করার। কিন্তু জেরার্দ মরেনোর স্পট-কিক লাগে গোলপোস্টে। ফিরতি শটে গোলের সুযোগ এসেছিল মোরাতার সামনে, কিন্তু তিনি বল মারেন বাইরে।

এরপর একের পর এক আক্রমণ করে গেলেও স্পেন জয়সূচক গোল আদায় করতে পারেনি। একাধিকবার জটলার মধ্যে থেকে পোল্যান্ডের ত্রাতা হন গোলকিপার ভয়চেখ সেজনি। শেষ দিকে দুটি গুরুত্বপূর্ণ সেভ করেন তিনি।

দুই ম্যাচ শেষে এক পয়েন্ট নিয়ে পোল্যান্ডের অবস্থান গ্রুপের তলানিতে। সমসংখ্যক ম্যাচে স্পেন দুই পয়েন্ট নিয়ে গ্রুপের তৃতীয় অবস্থানে। চার পয়েন্ট নিয়ে প্রথম ও তিন পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে যথাক্রমে সুইডেন ও স্লোভাকিয়া।

আপনার মন্তব্য

আলোচিত