সিলেটটুডে ডেস্ক

২০ জুলাই, ২০২১ ২১:২৮

শেষ ম্যাচে তামিমের সেঞ্চুরি

সিরিজের প্রথম দুই ম্যাচে রান পাননি। ওয়ানডেতে দলের সেরা ব্যাটসম্যান আর এখন দলের অধিনায়ক। কব্জির ব্যাথা নিয়ে পুরো সিরিজ খেললেও বাড়তি একটা প্রত্যাশার চাপ ছিল তামিম ইকবালের ওপর।

সেই প্রত্যাশা পূর্ণ করলেন তৃতীয় ম্যাচে এসে। জিম্বাবুয়ের বিপক্ষে দারুণ খেলে তুলে নিলেন ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি।

জিম্বাবুয়েকে ক্লিন সুইপ ও আইসিসি সুপার লিগের পুরো ৩০ পয়েন্ট অর্জনের লক্ষ্যে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ব্যাট করছে বাংলাদেশ। স্বাগতিক দলের দেওয়া ২৯৯ রান তাড়া করছে টাইগাররা।

সেই রান তাড়া করতে নেমে পরপর ভালো দুটি জুটি গড়েন তামিম। প্রথম লিটন দাসের সঙ্গে ওপেনিংয়ে ৮৮ ও পরে দ্বিতীয় উইকেটে সাকিব আল হাসানের সঙ্গে ৫৯।

দুই সঙ্গী বিদায় নিলেও অবিচল ছিলেন তামিম। ৪৬ বলে তুলে নেন ৫০। আর পরের ৫০ আসে ৩৯ বলে। ৮৭ বলে তিন অঙ্ক ছুঁয়ে ফেলেন এই বাঁহাতি।

২৯তম ওভারে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন তামিম। হাঁকান ৩টি ছক্কা ও সাতটি চার।

১১ ইনিংস পর ওয়ানডে সেঞ্চুরি পেলেন তিনি। তার ১৩তম সেঞ্চুরিটি ছিল জিম্বাবুয়ের বিপক্ষেই। গত বছর মার্চে অপরাজিত ১২৮ করেছিলেন সিলেটে।

এর পাঁচ ওভার পরই আউট হয়ে যান তামিম। টিরিপানোর করা অফ স্টাম্পের বাইরের বলে শট খেলতে গিয়ে কট বাহাইন্ড হন ১১২ রানে।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে ২৯৮ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৮৪ রান করেন রেগিস চাকাবভা। সিকান্দার রাজা করেন ৫৪। আর রায়ান বার্লের ব্যাট থেকে আসে ৫৯ রান।

প্রথম দুই ম্যাচ জিতে এরই মধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ।

সফরে এটিই তামিমের শেষ ইনিংস। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দলের অন্যতম সেরা তারকাকে নিয়ে ঝুঁকি নিতে চায় না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ না খেলে দেশে ফিরছেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষেও সিরিজে বিশ্রামে থাকবেন এই হার্ড হিটার, এমনটা জানিয়েছে বিসিবি।

আপনার মন্তব্য

আলোচিত