স্পোর্টস ডেস্ক

২৪ আগস্ট, ২০২১ ১১:০৮

স্থগিত পাকিস্তান-আফগানিস্তান সিরিজ

সেপ্টেম্বরের শুরুতে শ্রীলঙ্কার মাটিতে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল আফগানিস্তান ক্রিকেট দলের। তবে আইসিসি ওয়ানডে সুপার লিগের এই সিরিজটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।

গতকাল সোমবার রাতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক টুইটে সিরিজটি স্থগিতের কথা নিশ্চিত করে। জানানো হয়েছে, নতুন সূচিতে আগামী বছর সিরিজটি খেলার চেষ্টা করা হবে।

আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি, ভ্রমণ জটিলতা ও করোনাভাইরাসের প্রাদুর্ভাব- সবকিছু বিবেচনাতেই দুই দেশের ক্রিকেট বোর্ড আলোচনার পর এই সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে এ দিন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) প্রধান নির্বাহী হামিদ শিনওয়ারি জানিয়েছিলেন, তিন ম্যাচের সিরিজটি শ্রীলঙ্কা থেকে পাকিস্তানে সরিয়ে নেওয়ার চেষ্টা করছেন তারা। কিন্তু আফগানিস্তানের বর্তমান পরিস্থিতিতে শেষ পর্যন্ত স্থগিত হয়ে গেল সিরিজ।

শিনওয়ারি জানান, এই সিদ্ধান্ত নেওয়ার পেছনে খেলোয়াড়দের মানসিক অবস্থাও তাদের বিবেচনায় ছিল। বলেন, ‘সন্ধ্যার আগ পর্যন্তও আমরা নীতিগতভাবে পাকিস্তানে সিরিজ খেলার ব্যাপারে রাজি ছিলাম। পাকিস্তান যে সমর্থন দিয়েছে এর জন্য তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। কিন্তু সার্বিক পরিস্থিতি বিশেষ করে আমাদের খেলোয়াড়দের মানসিক প্রস্তুতি বিবেচনা করে আমরা দেখেছি ওরা প্রস্তুত নয়।’

তালেবানরা আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেওয়ার পর দেশটির ক্রিকেট ভক্তদের মনে নানা শঙ্কাই ভর করে রয়েছে। এ অবস্থায় পাকিস্তান সিরিজ পিছিয়ে যাওয়ায় প্রিয় তারকাদের আফগান জার্সিতে খেলতে দেখার অপেক্ষা বাড়ল তাদের।

আপনার মন্তব্য

আলোচিত