স্পোর্টস ডেস্ক

০১ সেপ্টেম্বর, ২০২১ ০৩:২৬

রিয়াল মাদ্রিদে এদুয়ার্দো কামাভিঙ্গা

কিলিয়ান এমবাপের স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে যগ দেওয়া, না দেওয়া নিয়ে সকল আলোচনা ছিল এতদিন। এমবাপেকে পিএসজি থেকে দলে ভেড়ানো হয়নি রিয়ালের। তবে গ্রীষ্মকালীন দলবদলের শেষ মুহূর্তে ফ্রান্সের তরুণ সম্ভাবনাময় মিডফিল্ডার এদুয়ার্দো কামাভিঙ্গাকে দলে ভিড়িয়েছে ইউরোপের সফলতম ক্লাবটি।

রিয়াল মাদ্রিদের ওয়েবসাইটে মঙ্গলবার এক বিবৃতিতে ১৮ বছর বয়সী এই খেলোয়াড়ের সঙ্গে ছয় বছরের চুক্তি করার কথা জানানো হয়। চুক্তি অনুযায়ী, ২০২৭ সালের জুন পর্যন্ত সান্তিয়াগো বের্নাবেউতে খেলবেন কামাভিঙ্গা।

ট্রান্সফার ফি নিয়ে ক্লাবগুলোর পক্ষ থেকে কিছু জানানো হয়নি। তবে স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর, কামাভিঙ্গাকে দলে পেতে তিন কোটি ইউরো খরচ হয়েছে রিয়ালের। বিভিন্ন বোনাস মিলিয়ে যোগ হতে পারে আরও এক কোটি ৫০ লাখ ইউরো।

সংবাদমাধ্যমে খবর, তাকে দলে পেতে আগ্রহী ছিল ম্যানচেস্টার ইউনাইটেড ও পিএসজিও।

২০১৯ সালে রেনের হয়ে পেশাদার ক্যারিয়ারের শুরু কামাভিঙ্গার। দলটির হয়ে ৮৮টি ম্যাচ খেলেছেন তিনি। গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৯ ম্যাচ খেলে গোল করেন একটি।

গত বছর উয়েফা নেশন্স লিগে ইউক্রেনের বিপক্ষে ম্যাচে ফ্রান্স জাতীয় দলে প্রথমবারের মতো শুরুর একাদশে নেমেই ওভারহেড কিকে দর্শনীয় এক গোল করেন কামাভিঙ্গা। ফ্রান্সের ইতিহাসে যা দ্বিতীয় সবচেয়ে কম বয়সে গোল করার (১৭ বছর ১১ মাস) কীর্তি।

আপনার মন্তব্য

আলোচিত