স্পোর্টস ডেস্ক

০৭ অক্টোবর, ২০২১ ১৩:১৯

অনেক বিতর্কের বিসিবি নির্বাচন

ভোটের আগেই পাপন সভাপতি নির্বাচিত উল্লেখ করে দুই ক্লাবের ব্যানার

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোটগ্রহণের সমাপ্তির আগেই নাজমুল হাসান পাপনকে সভাপতি পদে বিজয়ী উল্লেখ করে ব্যানার টানিয়েছে দুটি ক্লাব। এছাড়াও নির্বাচনের আগের রাতে পরিচালক পদে বিজয়ীদের একটি তালিকা ফাঁসের অভিযোগ ওঠেছে। ফাঁস হওয়া এই তালিকার সঙ্গে মিল রয়েছে নির্বাচন পরবর্তী ফলাফলের।

বুধবার বিসিবির পরিচালক পদে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে নাজমুল হাসান পাপন, খালেদ মাহমুদ সজনসহ আগের পর্ষদের ১৯ জন পুনর্নির্বাচিত হয়েছেন।

বিসিবির ইতিহাসে এবারই প্রথম প্যানেল ছাড়া অনুষ্ঠিত হয়েছে এই নির্বাচন। অভিযোগ ওঠেছে কিছু প্রার্থীর চাপে পোস্টাল ব্যালটে সিল না দিয়ে, শুধু স্বাক্ষর করে ভোট জমা দেন কাউন্সিলররা, যা কিনা পরবর্তী সময়ে নির্দিষ্ট কিছু প্রার্থীর ভোটে পরিণত হয়েছে। বিষয়টি শুধু অভিযোগের কাতারে আছে। প্রমাণ এখনও পাওয়া যায়নি।

এদিকে, সন্ধ্যায় নাজমুল হাসান পাপন জানান, বিসিবিতে এমন সুষ্ঠু এবং শান্তিপূর্ণ নির্বাচন তিনি আগে কখনও দেখেননি।

নির্বাচনের আগেই শেখ জামাল ক্রিকেটার্স ও সূর্য তরুণসহ আরও কয়েকটি ক্লাবের পক্ষ থেকে নাজমুল হাসান পাপনকে সভাপতি পদে বিজয়ী উল্লেখ করে অভিনন্দন বার্তা জানিয়ে ব্যানার টানিয়ে দেয়া হয়। যদিও পরিচালক পদে বুধবার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সভাপতি নির্ধারিত হবে আরও পরে।

এদিকে, বেসরকারি ফলাফল ঘোষণার দুই ঘণ্টা আগেই সাংবাদিকদের কাছে নিজের পরাজয়ের খবর আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেন রাজশাহী বিভাগ থেকে নির্বাচন করা খালেদ মাসুদ পাইলট। তিনি জানান, তার প্রতিদ্বন্দ্বী সাইফুল আলম স্বপন জয়ী হয়েছেন। আর পাইলট পেয়েছেন নিজের ভোটসহ দুটি মাত্র ভোট। ঘরোয়া ক্রিকেটে আম্পায়িং বিতর্ক নিয়ে আলোচনায় থাকা স্বপন তার মেয়াদের পুরোটা সময় ছিলেন ব্যাপকভাবে আলোচিত। তার এই সময়ে আম্পায়ারের একপেশে সিদ্ধান্তের কারণে সাকিব আল হাসানসহ বেশ কজন ক্রিকেটারকে মাঠেই প্রতিক্রিয়া দেখাতে গেছে।

ক্যাটাগরি-৩-এ সাকিব-তামিম-মুশফিকদের মতো তারকা ক্রিকেটারদের বানানোর কারিগর নাজমুল আবেদীন ফাহিম হেরে গেছেন খালেদ মাহমুদ সুজনের কাছে। ফাহিমকে ৩৭-৩ ব্যবধানে হারিয়ে পরিচালক পদে নির্বাচিত হয়েছেন সুজন। জাতীয় দলের পাইপলাইনে খেলোয়াড় আসা, অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়, ওয়ানডে ক্রিকেটে উন্নতির সঙ্গে টি-টোয়েন্টিতে ছিল সিরিজ জয়ের ইতিবাচক ঘটনার বিপরীতে দেশের বাইরে ক্যাসিনো খেলা, ফেসবুক লাইভে এসে ধূমপান করা, ঘরোয়া লিগে প্রতিপক্ষের ক্রিকেটারের প্রতি আক্রমণাত্মক আচরণসহ নানা কারণে আলোচিত সমালোচিত এই সাবেক ক্রিকেটার।

আপনার মন্তব্য

আলোচিত