স্পোর্টস ডেস্ক

০৭ ডিসেম্বর, ২০১৫ ২৩:২৯

মালিক পক্ষকে ধন্যবাদ মাশরাফির

বিপিএলের সবচেয়ে আলোচিত ইস্যু এখন পর্যন্ত খেলোয়াড়দের পারিশ্রমিক জটিলতার বিষয়টি। সেই সঙ্গে বাংলাদেশের এই ঘরোয়া টি২০ টুর্নামেন্টে ফ্র্যাঞ্চাইজিদের দল এবং একাদশ গঠনে অযাচিত হস্তক্ষেপ থাকে। তবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা অবশ্য এই দুই বিষয়েই দল মালিককে ধন্যবাদ জানিয়েছেন।

কুমিল্লার মালিক পক্ষ অধিনায়ক মাশরাফির হাতে দলটা ছেড়ে দিয়েছিল। সত্যিকারের নেতা মাশরাফিও এনে দিয়েছেন সাফল্য। সবার আগে কুমিল্লাকে সেরা চারে খেলাও নিশ্চিত করেছেন তিনি। চলমান বিপিএলে কোনো রকম হস্তক্ষেপ ছাড়াই খেলতে পারায় সংবাদ সম্মেলনে মালিকপক্ষকে ধন্যবাদ জানান মাশরাফি।

সোমবার ম্যাচ শেষে মাশরাফি বলেন, ‘এটা খুব গুরুত্বপূর্ণ। কারণ কোচ ও অধিনায়ককে নেয়া হয় তারাই পরিকল্পনা করবে। এরকমই হয়। তবে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে মালিকপক্ষের বক্তব্য থাকতে পারে। এটা স্বাভাবিক। জাতীয় দলেরও কিন্তু নির্বাচকদের একটা বক্তব্য থাকে, বিসিবি সভাপতিও কিছু বলতে পারে। কিন্তু এটা চাপিয়ে দেয়া কিছু না।’

 খেলায় সাফল্য পেতে হলে তাদেরও বক্তব্য শোনা উচিৎ। তাই বলে কোনো কিছু চাপিয়ে দেয়া ঠিক না। কারণ দলের সাফল্যের জন্য কোচ এবং অধিনায়কের ভূমিকাটাই প্রধান বলে মনে করেন মাশরাফি।

এ প্রসঙ্গে কুমিল্লার অধিনায়ক বলেন, ‘ম্যাচের দিন শেষে অধিনায়ক ও কোচের সিদ্ধান্তই জরুরি। কারণ অধিনায়কের দিকেই সবাই তাকিয়ে থাকে। তাই আমি ধন্যবাদ জানাই আমাদের মালিকপক্ষের প্রতি কারণ রাব্বি (কামরুল ইসলাম রাব্বি) ইনজুরিতে ছিল। কিন্তু টুর্নামেন্টের শুরুতেই তার পঞ্চাশ ভাগ টাকা দিয়ে দেয়া হয়েছে। আমরা কিন্তু জানতাম যে সে আউট অব দ্যা টুর্নামেন্ট। এগুলো কিন্তু খেলোয়াড়দের মধ্যে প্রভাব ফেলে। টুর্নামেন্ট খেলতে পারবে না এটা জেনেও যে তাকে পঞ্চাশ ভাগ টাকা দেয়া হয়েছে। সৌভাগ্যক্রমে সে আজকের (সোমবার) ম্যাচে খেলতে পেরেছে। কিন্তু সে শতভাগ ফিট না। এগুলো বিষয় দলের সাফল্যের জন্য মধ্যে অন্যরকম প্রভাব ফেলেছে।’

আপনার মন্তব্য

আলোচিত