স্পোর্টস ডেস্ক

১১ এপ্রিল, ২০২২ ১২:৩৭

শ্রীলঙ্কা থেকে সরে যাচ্ছে ২০২২ এশিয়া কাপ!

চলতি বছরের এশিয়া কাপ দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কাতে আয়োজনের কথা ছিল। তবে দেশটিতে এই মুহূর্তে অর্থনৈতিক এবং রাজনৈতিক অস্থিরতা চলছে। এমন অবস্থায় এশিয়া কাপ আয়োজনের সুযোগ হারাতে পারে লঙ্কান ক্রিকেট বোর্ড।

এমনটাই জানিয়েছে ক্রিকেট পাকিস্তানের এক রিপোর্ট। সেখানে আরও জানানো হয়, আইসিসির আসন্ন ত্রিবার্ষিক সভায় এই বিষয়ে পরিপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে। শ্রীলঙ্কার চলমান সমস্যার সমাধান না হলে দেশটি থেকে সরেও যেতে পারে এবারের এশিয়া কাপ।

সর্বশেষ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভায় সিদ্ধান্ত হয় চলতি বছরের এশিয়া কাপ শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে। ২৭ আগস্ট থেকে শুরু হয়ে ১১ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এবারের টুর্নামেন্ট। টি-টোয়েন্টি বিশ্বকাপকে লক্ষ্য করে এবার ক্ষুদ্রতম ফরম্যাটে টুর্নামেন্টটি আয়োজনের পরিকল্পনা ছিল।

এবারের আসরে মোট ছয়টি দল টুর্নামেন্টে অংশ নেবে। যার মধ্যে স্বাগতিক শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তানের সঙ্গে বাছাইপর্ব খেলে অন্য একটি দলের যোগ দেওয়ার কথা রয়েছে।

ছয় দল নিয়ে বাছাইপর্ব ২০ আগস্ট থেকে শুরু হওয়ার কথা। এর আগে ২০১৬ সালে বাংলাদেশে সর্বশেষ এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছিল। সেবার ফাইনালে ভারতের কাছে হেরে রানার্স আপ হয় বাংলাদেশ।

আপনার মন্তব্য

আলোচিত