স্পোর্টস ডেস্ক

০৫ অক্টোবর, ২০২৩ ১০:১৩

চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার টানা দ্বিতীয় জয়

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় পেয়েছে বার্সেলোনা। প্রথম ম্যাচে বেলজিয়ান ক্লাব অ্যান্টওয়ার্পকে বিশাল ব্যবধানে হারানোর পর এবার দ্বিতীয় ম্যাচে পর্তুগিজ ক্লাব পোর্তোকে হারিয়েছে তারা।

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে ‘এইচ’ গ্রুপের ম্যাচে পোর্তোকে ১-০ গোলে হারায় জাভির দল। ম্যাচের একমাত্র গোলটি এসেছে ম্যানচেস্টার সিটির সাবেক ফরোয়ার্ড ফেরনান তরেসের পা থেকে।

এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপে সবার শীর্ষে স্প্যানিশ ক্লাবটি। ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে পোর্তো।

এদিন ম্যাচের প্রথমার্ধে বড় ধাক্কা খায় বার্সেলোনা। ৩৪তম মিনিটে চোট নিয়ে মাঠ ছাড়েন দলটির ফরোয়ার্ড রবের্ত লেভানদোভস্কি। তাকে উঠে তরেসকে মাঠে নামান জাভি। মাঠে নামার ১২ মিনিটের মাথায় স্প্যানিশ এই ফরোয়ার্ডই এগিয়ে নেন বার্সেলোনাকে।

প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে ম্যানচেস্টার সিটি থেকে চলতি মৌসুমে বার্সেলোনায় যোগ দেওয়া মিডফিল্ডার গুনদোয়ান চমৎকার একটি পাস দেন তরেসকে। সেটি ধরে সামনে এগিয়ে পোর্তোর গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে পাঠান ২৩ বছর বয়সী ফুটবলার।

দ্বিতীয়ার্ধে গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠে পোর্তো। বেশ কয়েকটি সুযোগও তৈরি করে তারা। কিন্তু বার্সেলোনার ডিফেন্ডার ও গোলরক্ষক দেয়াল হয়ে দাঁড়ান তাদের সামনে।

একের পর এক আক্রমণের সুফল প্রায় পেয়েই বসেছিল পোর্তো। ম্যাচের ৮৩ মিনিটে দারুণ এক বাইসাইকেল কিকে বার্সেলোনার জালে বল পাঠান তারেমি। কিন্তু অফসাইড হওয়ায় গোল বাতিল করে দেন রেফারি।

শেষ দিকে একটি পেনাল্টিও পেয়েছিল পোর্তো। সেটিও ভিএআর দেখে শেষ পর্যন্ত বাতিল করতে বাধ্য হন রেফারি। যোগ করা সময়ে আরেকটি ধাক্কা খায় বার্সেলোনা। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন দলটির মিডফিল্ডার গাভি। ম্যাচে দুটি হলুদ কার্ড দেখেছেন তিনি। তবে প্রতিপক্ষের মাঠ থেকে শেষ পর্যন্ত স্বস্তির জয় নিয়ে ফিরতে পেরেছে বার্সেলোনা।

আপনার মন্তব্য

আলোচিত