স্পোর্টস ডেস্ক

১৭ জানুয়ারি, ২০১৬ ২২:১৮

জাতীয় জুনিয়র ব্যাডমিন্টন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন সিলেটের অপু-মামুন

চট্টগ্রামে অনুষ্ঠিত এবারের শামসুল আলম স্মৃতি জাতীয় জুনিয়র-সাব জুনিয়র ব্যাডমিন্টন প্রতিযোগিতা-২০১৫ টুর্নামেন্টের ফাইনাল খেলা রোববার সন্ধ্যায় শেষ হয়েছে। এতে দেশের সবকটি জেলার সাথে সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থা, জেলা ক্রীড়া সংস্থা, সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জের খেলোয়াড়রা অংশ গ্রহণ করে।

জুনিয়র চ্যাম্পিয়নশিপে বিভিন্ন ধাপে বিজয়ী হয়ে সিলেট জেলা টিমের শার্টলার খায়রুল ইসলাম অপু ও মামুন দ্বৈত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে দেশ সেরা খ্যাতি অর্জন করে। অবশ্য জুনিয়র চ্যাম্পিয়নশিপে রানার আপ হয়েছে বিভাগের সুনামগঞ্জ জেলার শার্টলাররা। ওই ধাপে সিলেট বিভাগের তরুণ শার্টলার প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দেশের অন্য জেলার তারকা শার্টলারদের আগেই বিদায় জানায়।

ওই ধাপে এককে দেশসেরা খ্যাতি অর্জন করতে না পারলেও সিলেট জেলা দলের শার্টলার খায়রুল ইসলাম অপু রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। ওই খেলায় অপুর সাথে হাড্ডাহাড্ডি শার্টল যুদ্ধে চ্যাম্পিয়ন হয় শরিয়তপুর জেলার মিনহাজ।

সাব-জুনিয়র প্রতিযোগিতায় এককে রানার আপ হয় সিলেট জেলা দলের হানিফ। চট্টগ্রামের সিবগাত তার সাথে র‌্যাকেট শার্টেল যুদ্ধে চ্যাম্পিয়ন হয়। ওই ধাপে দ্বৈত প্রতিযোগিতায় সিলেট জেলা দলের গৌরব সিং ও মঙ্গল সিং চট্টগ্রামের সিবগাত ও রিয়াদকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়ার গৌরব অর্জন করে। মেয়েদের মধ্যে সিলেট জেলা দলের লাভনী রানার আপ হয়।

সিলেট জেলা দলের টিম ম্যানেজার লিয়াকত জানান, ‘আমাদের খেলোয়াড়রা ভালো করেছে। আমরা জুনিয়র (অনুর্ধ্ব ১৮) দ্বৈত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন, ওই ধাপে এককে অপু রানার আপ, সাব জুনিয়র (অনুর্ধ্ব ১৫) দ্বৈত চ্যাম্পিয়ন, এককে হানিফ রানার আপ ও মেয়েদের মধ্যে লাভনী রানার আপ হয়।

এদিকে, সিলেটের শার্টলারদের এমন কৃতিত্বে জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সিলেট হবিগঞ্জের নারী সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, বিসিবি পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট ক্রীড়া সংস্থা সাধারণ সম্পাদক মাহি উদ্দিন সেলিম, মহানগর আওয়ামী লীগের শিক্ষা সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, জেলা ক্রীড়া সংস্থার ব্যাডমিন্টন কমিটির সভাপতি শামীম আহমদ, সদস্য মঈনুল হক বুলবুল, আব্দুল আলিম শাহ ও জহুর আহমদ চৌধুরী বাবু অভিনন্দন জানিয়েছেন।

 

আপনার মন্তব্য

আলোচিত