স্পোর্টস ডেস্ক

০৬ ফেব্রুয়ারি , ২০২৪ ১৫:১৬

কাজী সালাউদ্দিনকে দেখতে বাসায় গেলেন ক্রীড়ামন্ত্রী পাপন

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) অসুস্থ সভাপতি কাজী সালাউদ্দিনকে দেখতে তার বাসায় গেছেন ক্রীড়ামন্ত্রী ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২টার দিকে সালাউদ্দিনের বাসায় হাজির হন পাপন। খোঁজ খবর নেন তার শারীরিক অবস্থার। ব্যক্তিগত সৌজন্য সাক্ষাৎ হওয়ায় পাপনের সঙ্গে ছিলেন না মন্ত্রণালয় বা জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) কোনো কর্মকর্তা।

ফুটবল কিংবদন্তি কাজী সালাউদ্দিন মাঠের লড়াইয়ে সফল এক নাম হলেও বাফুফের দায়িত্ব নেওয়ার পর ফুটবলকে এগিয়ে নিতে পারেননি বলে অভিযোগ রয়েছে। বাফুফের সভাপতি হিসেবে আছেন তিনি ২০০৮ সাল থেকে।

অন্যদিকে, নাজমুল হাসান পাপন ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্টের দায়িত্বে আছেন ২০১২ সাল থেকে। এবারের নতুন মন্ত্রিসভায় তিনি পেয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব।

সালাউদ্দিন-পাপনের হাতে থাকা বাংলাদেশের ফুটবল-ক্রিকেট, নানা সময়ে তারা একে অন্যের দিকে ছুঁড়েছেন ইঙ্গিতপূর্ণ তীর। ক্রীড়ামন্ত্রীর কথায়ও পেয়েছে এর প্রকাশ। করেননি অস্বীকার।

কাজী সালাউদ্দিনের বাসা থেকে বেরিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথাও বলেছেন পাপন। নিজেদের দ্বন্দ্বের বিষয়ে কথাও বলেছেন পাপন। সেই সঙ্গে জানিয়ে দিয়েছেন তাদের সম্পর্কটা শেষ হওয়ার নয়। পাপন বলেন, ‘এত বছরের সম্পর্ক একদিনের কথায় তো নষ্ট হয় না। ছোটবেলা থেকে মাঠে যেতামই তো ওনার খেলা দেখতে। এটা তো অস্বীকার করার কোনো পথ নেই। ওনার মতো কিংবদন্তি ফুটবলার তো আর নেই। ছোটবেলা থেকেই মাঠে যেতাম খেলা দেখতে ওনার জন্য, সে জিনিসটা তো আছেই।’

মনমালিন্য হলেও সম্পর্ক যে শেষ হয়ে যায়নি, সেটাও জোর দিয়ে বলেন পাপন, ‘অনেক সময় অনেক কথায় উনিও কষ্ট পেতে পারে আমিও পেতে পারি। একটা রিঅ্যাকশন করলাম দিলাম সেটা ওখানেই শেষ। সম্পর্ক তো শেষ হবে না।’

আপনার মন্তব্য

আলোচিত