ক্রীড়া প্রতিবেদক

২৬ মার্চ, ২০১৬ ১১:৪২

শেষ ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

ভারতের সাথে অবিশ্বাস্যভাবে ১ রানে হারার ট্রমা কাটিয়ে উঠা যায়নি। তাসকিন-সানি ইস্যুতে এমনিতেই বিপর্যস্ত বাংলাদেশ দল ভারতকে হারিয়েই ফিরে পেতে চেয়েছিল আত্মবিশ্বাসের রসদ। সেই কাজটা ৯৯.৯৯% সারাও হয়ে গিয়েছিল তবে ঐ 'অভিশপ্ত তিন বল' এর  ক্ষুদ্র শতাংশের কারণে হাতছাড়া হয়েছে জয়। এই অবস্থায় টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচে দুর্দান্ত ফর্মে থাকা নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।

দেশের ৪৬তম স্বাধীনতা দিবসের দিন কলকাতার ইডেন গার্ডেন্সে যখন জাতীয় সঙ্গীত গাইবেন মাশরাফিরা। তখন আরেকটুর আক্ষেপ আর পুড়াবে হয়ত দলকে। ভারতকে হারাতে পারলে যে এই ম্যাচ হতে পারত সেমিফাইনালে উঠার মিশন। সবমিলিয়ে দারুণ উজ্জীবিত থাকত টাইগার স্কোয়াড। একটুর জন্য সবকিছু অনেক দূরে সরে গেলেও পেশাদারি মনোভাব নিয়েই নামতে হবে দলকে। এটা জানেন মাশরাফি। সংবাদ সম্মেলনেও জানালেন সব যন্ত্রণা পেছনে ফেলে এই ম্যাচ জিতেই শেষ করতে চান এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। যদিও চাইলেও সব ফেলে আসা যায় না। বেঙ্গালুরু থেকে দলের সাথে ছায়ার মত যন্ত্রণাগুলো উড়ে এসেছে।

বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হওয়া ম্যাচ নিউজিল্যান্ড দেখছে গ্রুপ সেরা হবার মিশন হিসেবে। দলের ওপেনার মার্টিন গাপটিল দারুণ ফর্মে রয়েছে। স্পিনার মিসেল সান্ত্বনার ও ইশ সোধি ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়ার দারুণ ক্ষমতা দেখাচ্ছেন। নিউজিল্যান্ডের স্পিনার ইশ সোধি বলেছেন, ‘বাংলাদেশের বিপক্ষে জিতলেই আমাদের গ্রুপ সেরা নিশ্চিত হবে। তাই আমরা গ্রুপ সেরা হয়েই সেমিফাইনালে যেতে চাই।’

আপনার মন্তব্য

আলোচিত