স্পোর্টস ডেস্ক

০৬ জুন, ২০১৬ ১২:২৯

ক্যারিবিয়দের হারালো অস্ট্রেলিয়া

প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের স্বাদ নিয়েই অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামে ওয়েস্ট ইন্ডিজ। তবে দ্বিতীয় ম্যাচের দুই স্পিনার অ্যাডাম জাম্পা ও নাথান লায়নের ঘূর্ণিতে বিধ্বস্ত হয়েছে ওয়েস্ট ইন্ডিজই। হোল্ডার-পোলার্ডদের মাত্র ১১৬ রানে গুটিয়ে দিয়ে বোনাস পয়েন্টসহ ৬ উইকেটে জিতেছে স্টিভেন স্মিথের দল।    

বাংলাদেশ সময় রোববার রাতে শুরু ম্যাচে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্মিথ। প্রথম ওভারেই দলকে সাফল্য দেন দেন চোট কাটিয়ে ফেরা মিচেল স্টার্ক। বাঁহাতি এই পেসারের বলে গ্লেন ম্যাক্সওয়েলকে ক্যাচ দিয়ে ফেরেন আন্দ্রে ফ্লেচার।
 
এক সময় ওয়েস্ট ইন্ডিজের স্কোর ছিল ১ উইকেটে ৫০ রান। সেখান থেকে তারা ১১৬ রানে যেতেই  অলআউট! জাম্পা ও লায়নের স্পিনে দিশেহারা হয়ে সাজঘরে ফিরে যান পরের ব্যাটসম্যানরা। ওয়েস্ট ইন্ডিজ খেলতে পেরেছে মাত্র ৩২.৩ ওভার। সর্বোচ্চ ২২ রান আসে জনসন চার্লসের ব্যাট থেকে। অস্ট্রেলিয়ার পক্ষে  জাম্পা ১৬ রানে ৩ আর আর লায়নও ৩৯ রানে ৩ উইকেট নেন।
 
জবাবে আইপিএলে দুর্দান্ত খেলা ডেভিড ওয়ার্নারের অপরাজিত ৫৫ রানের সুবাদে ৪ উইকেট হারিয়ে ১৪৬ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। ৫৫ বলে ৩ চার ও এক ছক্কায় ৫৫ রানের ইনিংসটি সাজান ওয়ার্নার। এ ছাড়া উসমান খাজা ২৭ ও অ্যারন ফিঞ্চ ১৯ রান করেন। এই ম্যাচেও ওয়েস্ট ইন্ডিজের সেরা বোলার নারাইন। ১০ ওভারে ৩৬ রান দিয়ে ২ উকেকেট নেন এই অফ স্পিনার। ম্যাচসেরা হয়েছেন নাথান লায়ন।

আপনার মন্তব্য

আলোচিত