স্পোর্টস ডেস্ক

২০ জুন, ২০১৬ ০১:৫৭

সুমনকে নির্বাচক প্যানেল থেকে বাদ দিয়ে নারী দলের দায়িত্বে!

জাতীয় দলের নির্বাচক কমিটিকে নজরবিহীন উলট পালট করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)

ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের মত অদ্ভুত  দুই স্তর বিশিষ্ট নির্বাচক কমিটি অনুমোদনই শুধু নয়। কোন কারণ ছাড়াই জাতীয় দলের নির্বাচক প্যানেল থেকে বাদ দেয়া হয়েছে হাবিবুল বাশার সুমনকে।
তাকে কেবল এক সদস্যের নারী ক্রিকেট দল নির্বাচনের দায়িত্বে রাখা হয়েছে। তিন সদস্যের নির্বাচক প্যানেলের ওপর খবর ও নজরদারি করতে থাকবে আরও তিন জনের গড়া নির্বাচক কমিটি।

কোচকে একক ক্ষমতা দিতেই এমন রদবদল বলে একটি সূত্র নিশ্চিত করেছে। এদিকে এসব উলট পালটের প্রতিবাদ প্রধান নির্বাচক ফারুক আহমেদ পদত্যাগের ঘোষণা দিয়েছেন বলে জানা গেছে।

রোববারের বোর্ড সভার পর থেকে জাতীয় দলের সাবেক এই অধিনায়ক এখন থেকে আর জাতীয় দলের নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে যুক্ত নন। জাতীয় নির্বাচক প্যানেলে বাশারের জায়গায় নেয়া হয়েছে আরেক জাতীয় ক্রিকেটার সাজ্জাদ আহমেদ শিপনকে। হাবিবুল বাশার মহিলা নির্বাচক কমিটির প্রধান হতে পারেন- এমন গুঞ্জন ক্রিকেট পাড়ায় ছড়িয়ে পড়েছিল আগেই; কিন্তু তাই বলে তাকে মূল নির্বাচক প্যানেল থেকে সরিয়ে দেয়া হবে- এমনটা ভাবেননি কেউ।

কথা-বার্তায় পরিষ্কার বাশার নিজেও। অমন চিন্তা করেননি। রোববার বোর্ড সভায় তাকে জাতীয় দলের নির্বাচন প্রক্রিয়ার বাইরে নিয়ে যাওয়ার সিদ্ধান্তে বিমূঢ় হাবিবুল বাশার নিজেও। তিনি হতবাক। নির্বাক। বোর্ড সভা শেষ হতেই মিডিয়ার একের পর এক ফোন এলো তার কাছে। তবে কারো কাছেই সে অর্থে প্রতিক্রিয়া ব্যক্ত করেননি। এক কথায় মুখ বন্ধই রেখেছেন।

আপনার মন্তব্য

আলোচিত