ক্রীড়া প্রতিবেদক

০৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০১

মেয়েরা এসি গাড়ি চড়তে ‘স্বাচ্ছন্দ্যবোধ না করায়’ লোকাল বাসে ব্যবস্থা, বাফুফের ব্যাখ্যা

এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্ত পর্বে স্থান করে নেয়া বাংলাদেশের কিশোরী ফুটবলারদের যাত্রাপথের বিড়ম্বনার খবর প্রকাশের পর এই নিয়ে সমালোচনার মুখে ঘটনার বিস্তারিত ব্যাখ্যা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাদের পেজে বাফুফে বলেছে, মেয়েদের একাংশের বাড়ি ফেরার যাত্রা নিয়ে কিছু ভুল বোঝাবুঝি তৈরি হয়েছে।

বাফুফে জানিয়েছে,  অনূর্ধ্ব-১৬ মেয়েদের শীতাতপ নিয়ন্ত্রিত  মাইক্রোবাসের ব্যবস্থা করেছিল বাফুফে, কিন্তু  স্বাচ্ছন্দ্যবোধ না করায় এসি গাড়ি চড়তে তারা রাজি হয়নি। পরে বাফুফে তাদের জন্য ভালো মানের একটি বাসের ব্যবস্থা করেছিল কিন্তু তারা  লোকাল বাসে করে নিজ নিজ এলাকায় পৌছার আগ্রহ দেখানোয় বাফুফে সেটা মেনে নেয়।


বাফুফে জানায়, গতকাল সকাল থেকেই বাফুফে ভবন থেকে গাড়ি করে তাদের ব্যাগ-ব্যাগেজসহ নির্ধারিত বাসে তোলে দিয়ে প্রত্যেকের অভিভাবককে তাদের বাস থেকে গ্রহণ করার কথা জানিয়ে দেয়া হয়।

আরও পড়ুন- লোকাল বাসে বাড়ি ফিরলো কিশোরী ফুটবলাররা, পথে দুর্ভোগ, কটূক্তি!


বিবৃতিতে বাফুফে জানায়, "মেয়েদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সকলের উদ্বেগ আমরা গুরুত্বের সাথে নিচ্ছি এবং আগামীতে ছেলে ও মেয়ে উভয় দলের খেলোয়াড়দের যাতায়াতের ব্যাপারে আরও মনোযোগী হব"।

প্রসঙ্গত, বেসরকারি টেলিভিশন যমুনা টিভিতে কিশোরী ফুটবলারদের বাড়ি ফেরার বিড়ম্বনা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। যেখানে মেয়েদের বাড়ি ফেরার পথে দুর্ভোগ ও অচেনা লোকের কটূক্তির মুখে পড়ার খবর বের হয়। যমুনা টিভির বরাতে এই খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর বিভিন্ন শ্রেণী পেশার মানুষ বাফুফের সমালোচনায় মুখর হয়ে উঠেন।

গত সপ্তাহে শেষ হওয়া এএফসি চূড়ান্ত পর্বে যোগ্যতা অর্জন করতে গিয়ে ৫ ম্যাচে বাংলাদেশের কিশোরীরা গোল করেছে ২৬টি। গোল সংখ্যা ম্যাচপ্রতি গড় ৫.২০। আর নিজেদের জালে হজম করেছে মাত্র ২টি গোল।

 

আপনার মন্তব্য

আলোচিত