স্পোর্টস ডেস্ক

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:২৭

ওমানকে ১০-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রথম ম্যাচে ভারতকে হারানো বাংলাদেশ ওমানকে ১০-০ গোলের বড় ব্যবধানে হারিয়ে অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপের পুল ‘এ’র গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে।

শক্তিশালী ভারতকে ৫-৪ গোলে হারিয়ে এশিয়া কাপ শুরু করা বাংলাদেশ তাদের গ্রুপ পর্বের দ্বিতীয় ও শেষ ম্যাচে ওমানকে ১০-০ হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সগৌরব লাভ করে।

ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ বৃহস্পতিবার মুখোমুখি হবে পুল ‘বি’র রানার্সআপ চাইনিজ তাইপের। বাংলাদেশের কাছে হেরে পুল ‘এ’র রানার্সআপ হওয়া ভারত খেলবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সঙ্গে।

অন্যদিকে মঙ্গলবার হংকংকে ১৪-০ গোলে হারিয়ে পাকিস্তান পুল ‘বি’র চ্যাম্পিয়ন আর চীনের সঙ্গে ২-২ ড্র করে চাইনিজ তাইপে রানার্সআপ হয়।

বাংলাদেশের মোহাম্মদ মহসিন ও আশরাফুল ইসলাম তিনটি করে এবং ফজলে রাব্বী দুটি গোল করেন। এরশাদ হোসেন, মাহাবুব হোসেন একটি করে গোল দেন।

ওমানের বিপক্ষে স্বাভাবিকভাবেই ফেভারিট ছিল বাংলাদেশ। এর ঠিক ফেভারিটের মতোই মাঠ মাতিয়ে রাখলো বাংলার যুবরা। প্রথমার্ধেই হলো ৭ গোল। দ্বিতীয়ার্ধে আরও তিনটি।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে মঙ্গলবার ম্যাচের চতুর্থ মিনিটে এগিয়েও যায় রোমানরা। রাব্বীর বাড়ানো বল গতিময় হিটে লক্ষ্যে পৌঁছে দেন মাহাবুব।

সপ্তম মিনিটে আশরাফুলের বাড়ানো বল থেকে নিখুঁত ফ্লিকে ব্যবধান দ্বিগুণ করেন এরশাদ। দশ মিনিট পর সার্কেলের জটলার মধ্যে স্কোরলাইন ৩-০ করেন মহসিন। একটু পর রোমান সরকারের তৈরি করে দেওয়া সুযোগ আলতো টোকায় রাব্বী লক্ষ্যভেদ করলে বড় জয়ের পথে ছুটতে থাকে বাংলাদেশ।

২০তম মিনিটে প্রথম পেনাল্টি কর্নার পায় বাংলাদেশ। রাব্বীর পুশ নাইমের স্টপ থেকে আশরাফুলের হিট ঠিকানা খুঁজে পায়। ২৯তম মিনিটে মহসিনের ফ্লিকে স্কোরলাইন ৬-০ হয়।

৩৩তম মিনিটে দ্বিতীয় পেনাল্টি কর্নার থেকেও গোল আসে। এবার রাজু আহমেদের পুশ রাব্বীর স্টপ থেকে গোল করেন পেনাল্টি কর্নার স্পেশালিষ্ট আশরাফুল।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান একটু কমানোর সুযোগ পেয়েছিল ওমান। কিন্তু গোলরক্ষক ইয়াসিন আরাফাত দারুণ দৃঢ়তায় ফিরিয়ে দেন দুটি আক্রমণ।

প্রথমার্ধের সাত গোলে জয় অনেকটা নিশ্চিত হয়ে যাওয়ায় পরের পর্বে বাংলাদেশের খেলার গতি কমে। ৫৩তম মিনিটে সার্কেলের ভিতর থেকে মহসিন দলকে অষ্টম গোল এনে দেন।

আট মিনিট পর রাজু-নাইম-আশরাফুলের কম্বিনেশনে পেনাল্টি কর্নার থেকে স্কোরলাইন ৯-০ করেন আশরফুল; এই নিয়ে টুর্নামেন্টে সাত গোল হলো মেরিনার ইয়াংসের এই ডিফেন্ডারের। শেষ দিকে রাব্বির দ্বিতীয় গোলের পর গ্রুপ সেরা হওয়ার উৎসবে মাতে বাংলাদেশ।

আপনার মন্তব্য

আলোচিত