ক্রীড়া প্রতিবেদক

২২ অক্টোবর, ২০১৬ ১১:১৬

মাত্র ৩৬ রানে শেষ ৬ উইকেট হারালো বাংলাদেশ, ইংল্যান্ডের ৪৫ রানের লিড

উইকেট বিলিয়ে ফিরছেন সাকিব

মিডল অর্ডার ও লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের আত্মাহুতির মিছিলে বড় কিছু স্বপ্ন ধূলিসাৎ হয়ে গেল বাংলাদেশের। তৃতীয় দিন সকালে ৩৬ রান যোগ করেই বাকি সবাই আউট হয়ে গেছেন। চট্টগ্রাম  টেস্টে দাপটের সাথে ফিরে চালকের আসনে এখন ইংল্যান্ড।

দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে ১০০ রানের লীড নেয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন সহ অধিনায়ক তামিম ইকবাল। ১০০ রানের লীড নেয়া তো দূরে থাক উল্টো ইংলিশরাই ৪৫ রানের লীড নিয়া বাংলাদেশকে ২৪৮ রানে গুটিয়ে দিয়েছে। বাংলাদেশের শেষ ৬ উইকেট পড়েছে মাত্র ৩৬ রানের ব্যবধানে।

দ্বিতীয় দিনের শেষ বিকেলে দলীয় ২২১ রানের মাথায় ৪৮ রান করা মুশফিক আউট হয়েছিলেন। এই রান নিয়ে তৃতীয় দিন শুরু করার পর সাকিব আল হাসান কুৎসিতভাবে উইকেট বিলিয়ে দিন। দিনের দ্বিতীয় বলেই অকারনে মইন আলীর বলে উইকেট থেকে বেরিয়ে এসে এলোমেলো চালাতে যান তিনি। সহজ স্ট্যাম্পিংয়ে শেষ হয় তাঁর ৩১ রানের ইনিংস। এরপর কেবল আসা যাওয়ার মিছিলে। ২৩৮ রানের মাথায় নাইটওয়াচম্যান হিসেবে নামা শফিউল ও একই রানে অভিষিক্ত মেহেদি মিরাজ আউট হয়ে ফেরেন। একপ্রান্তে আগলে খেলার সুযোগ ছিল সাব্বির রহমানের কিন্তু ১৯ রানের বেশি করতে পারেননি তিনি।

ইংল্যান্ডের পক্ষে তিন উইকেট করে পেয়েছেন মইন আলী ও বেন স্টোকস।

আপনার মন্তব্য

আলোচিত