ক্রীড়া প্রতিবেদক

৩০ অক্টোবর, ২০১৬ ১২:১৬

ইংল্যান্ডকে ২৭৩ রানের টার্গেট দিল বাংলাদেশ

৭ উইকেটে ২৬৮ রান নিয়ে লাঞ্চে গিয়েছিল বাংলাদেশ। সেই রান টেনে ২৯৬-তে নিতে সক্ষম হল। লিড বেড়ে হল ২৭২। অর্থাৎ ইংল্যান্ডকে জিততে হলে করতে হবে ২৭৩ রান। লিড টেনে নেয়ার দায়িত্ব ছিল শুভাগত ও মেহেদি মিরাজের উপর। ২৫ রান করে শুভাগত শেষ পর্যন্ত টিকে থাকলেও ফের ব্যাটিংয়ে হতাশ করেছেন মিরাজ।

লাঞ্চ থেকে ফিরে শুভাগতের সাথে উইকেট যোগ দিয়েছিলেন অবশ্য তাইজুল। ১ চারে তিনি ৫ রান করে স্টোকসের শিকার হয়ে ফিরে যান। এরপর মিরাজ ২ রান করে উইকেট থেকে বেরিয়ে মারতে গিয়ে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন।

শেষ উইকেটে কামরুলকে নিয়ে মহামূল্যবান আরও ২০ রান যোগ করেন শুভাগত। বিশাল ১ ছক্কায় ৭ রান করা কামরুল ইসলাম রাব্বি আউট হলে ভেঙে যায় এই জুটি।

দিনের শুরুটা ছিল ভিন্ন। শুরুর ১ ঘন্টা উইকেটে কাটিয়ে দিয়েছিলেন ইমরুল ও সাকিব। তবে এ দুজনের একাধিক সহজ ক্যাচ ও স্টম্পিং মিস না করলে বিপর্যয় নামত আরও আগেই। ইমরুলকে দিয়ে শুরু হয় উইকেট পতন। সাকিবের সাথে ৪৮ রানের জুটি গড়ে ৭৮ রান করে আউট হন আগের দিনেই অর্ধশত তোলে নেয়া ইমরুল। অপরপ্রান্তে সাকিব ছিলেন একাবারেই নড়বড়ে। দুইবার ক্যাচ ও একবার সহজ স্ট্যাম্পিংয়ের সুযোগ দিয়েও বেঁচে যান তিনি। তবে এত সুযোগ পেয়েও ইনিংস লম্বা করতে পারেননি এই অলরাউন্ডার। আদিল রশিদের বলে বোল্ড হবার আগে করেছেন ৪১ রান।

সাকিবের পর স্টোকসের অনেক বাইরের এক বল তাড়া করে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন মুশফিক। এরপর ৩০ রানের একটি ঝড়ো জুটি করেন শুভাগত ও সাব্বির। লাঞ্চের ঠিক আগে ১৫ রান করা সাব্বিরকে আউট করেন আদিল রশিদ। এক প্রান্ত আগলে রেখে ২৫ রানে অপরাজিত ছিলেন শুভাগত।

আপনার মন্তব্য

আলোচিত