স্পোর্টস ডেস্ক

০৮ নভেম্বর, ২০১৬ ২৩:১৬

বরিশাল বুলসকে সহজেই হারালো ঢাকা ডায়নামাইটস

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় ম্যাচে মুশফিকুর রহিমের বরিশাল বুলসকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। ৪৫ বলে ৭৫ রানের হার না মানা ইনিংস খেলে ঢাকাকে সহজ জয় পাইয়ে দেন মেহেদি মারুফ।

টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। নির্ধারিত ২০ ওভারে বরিশাল বুলস ৬ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৪৯ রান। বরিশালের হয়ে অর্ধশতক হাঁকান অধিনায়ক মুশফিক এবং শাহরিয়ার নাফিস। জবাবে ২৪ বল বাকি থাকতে মাত্র ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ঢাকা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় বরিশাল। দলীয় ১০ রানের মাথায় ওপেনার শামসুর রহমানের উইকেট হারায় তারা। ইনিংসের ষষ্ঠ ওভারে দলীয় ২৮ রানে মুনাবেরাকে ফেরান ব্রাভো। অষ্টম ওভারে সাকিবের ঘূর্ণিতে মার্লন আউট হলে দলীয় ৪৪ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় বরিশাল বুলস।

এরপর দলের হাল ধরেন দলপতি মুশফিক ও শাহরিয়ার নাফিস। দু'জন মিলে মাত্র ৫১ বলে যোগ করেন ৮২ রান। ইনিংসের ১৭তম ওভারে ৩৪ বলে ৭টি চার আর দুটি ছক্কায় ৫৫ রান করে বিদায় নেন শাহরিয়ার নাফিস। বরিশাল অধিনায়ক মুশফিকের ৩৬ বলে অপরাজিত ৫০ রানের উপর ভর করে ১৪৮ রানের পুঁজি পায় বরিশাল। অর্ধশতক করতে ৪টি চার আর দুটি ছক্কা হাঁকান মুশফিক।

ঢাকার হয়ে ৪ ওভারে ২১ রান দিয়ে তিনটি উইকেট নেন মোহাম্মদ শহীদ। একটি করে উইকেট পান সাকিব, ব্রাভো এবং বোপারা।

১৪৯ রানের টার্গেটে ঢাকার হয়ে ইনিংস শুরু করতে ব্যাট হাতে নামেন কুমার সাঙ্গাকারা এবং মেহেদি মারুফ। ২৪ বলে ৫টি বাউন্ডারিতে ৩০ রান করে ইনিংসের নবম ওভারে তাইজুল ইসলামের স্পিনে এলবিডব্লিউর ফাঁদে পড়েন লঙ্কান কুমার সাঙ্গাকারা। দলীয় ৮৮ রানের মাথায় প্রথম উইকেট হারায় ঢাকা। এরপর ২৩ বলে ২০ রান করে মনির হোসেনের বলে বোল্ড হন সাকিব আল হাসান। অপর প্রান্তে ব্যাট হাতে ঝড় তোলা মেহেদি ৪৫ বল খেলে ৭৫ রানে অপরাজিত থেকে ঢাকাকে জয় এনে দেন। তার ঝড়ো ইনিংসে ছিল ৫টি বিশাল ছক্কা আর ৫টি চারের মার। মেহেদি ঝড়ে মাত্র ১৬ ওভার ব্যাট করেই জয়ের বন্দরে পৌঁছে যায় ঢাকা।

আপনার মন্তব্য

আলোচিত