স্পোর্টস ডেস্ক

১৮ নভেম্বর, ২০১৬ ১৭:৪১

তাসকিনের পাঁচ উইকেট, জয়ে ফিরলো চট্টগ্রাম

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) চট্টগ্রাম পর্বে ঘুরে দাঁড়ানোর আশা করেছিলেন চিটাগাং ভাইকিংস অধিনায়ক তামিম ইকবাল। তবে নিজেদের মাঠে প্রথম ম্যাচে জয় না পেলেও দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে ভাইকিংসরা।

ঘরের মাঠে দ্বিতীয় ম্যাচে রাজশাহী কিংসকে ১৯ রানে হারিয়ে চার ম্যাচ পর জয়ের মুখ দেখল স্বাগতিকরা। চিটাগাংয়ের করা ১৯০ রানের জবাবে কিংসদের ইনিংস গুটিয়ে যায় ১৭১ রানে।

রাজশাহীর হয়ে সবোর্চ্চ ৪৬ রান করেছেন সাব্বির। এছাড়া জুনায়েদ সিদ্দিকি ৩৮ ও মমিনুল হক ২২ রান করেন। লোয়ার মিডল অর্ডার থেকে প্রয়োজনীয় সাহায্য না পাওয়ায় হারতে হয় রাজশাহীকে।

তাসকিন আহমেদ নিয়েছেন ৫ উইকেট। এছাড়া ইমরান খান জুনিয়র নিয়েছেন দুটি উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৬৮ রানে টপ অর্ডারের ৪ উইকেট হারিয়ে ধুঁকছিল ভাইকিংসরা। তবে মোহাম্মদ নবী ও এনামুল হক বিজয় ঝড়ে শেষ পর্যন্দ দারুণ লড়াই করেছে ভাইকিংসরা।

নির্ধারিত ২০ ওভার শেষে উইকেটে রান করেছে চিটাগাং। মোহাম্মদ নবী বলে ও বিজয় ৪০ বলে ৫০ রান করেন। এর আগে টস হেরে কিংসের বিপক্ষে ব্যাট করতে নেমে ৬৮ রানে টপ অর্ডারের চার ব্যাটসম্যান হারিয়ে ফেলে ভাইকিংসরা।

দলীয় ১৭ রানে মাত্র ৫ রান করে আউট হন তামিম। আজ দারুণ খেলছিলেন ডোয়াইন স্মিথ। মাত্র ১৯ বলে ৩৪ রান করেন এই ক্যারিবীয় ব্যাটসম্যান। দলীয় ৪১ রানে রাজুর বলে বোল্ড হন তিনি।

এরপর গ্রান্ট এলিয়ট ও জহুরুল ইসলামকে ফিরিয়ে দিয়ে চিটাগাংকে চেপে ধরেন সামিত প্যাটেল। তবে এরপরই পাল্টা রাজশাহীর বোলারদের ওপর আক্রমণ চালান নবী ও বিজয়।

পঞ্চম উইকেট জুটিতে ১০৫ রান তোলেন এই দুজন। মাত্র বলে ৫ চার ও ছয়টি ছয়ে রান করেন আফগান সাবেক অধিনায়ক মোহাম্মদ নবী। এছাড়া চারটি চার ও দুটি ছয়ে ৪০ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন বিজয়।   

আপনার মন্তব্য

আলোচিত