স্পোর্টস ডেস্ক

২০ মার্চ, ২০১৭ ০১:৩৮

এক কোটি টাকা পুরস্কার পাচ্ছেন মুশফিকরা

শ্রীলঙ্কাকে হারিয়ে নিজেদের শততম টেস্ট রাঙাবে বাংলাদেশ- এই স্বপ্ন নিয়েই রোববার ঘুম ভেঙেছিল সবা বাংলাদেশি ক্রিকেটপ্রেমীর। বসন্তের বিকেলে ষোল কোটি মানুষের স্বপ্নটা অপূর্ণ থাকেনি। কলম্বোর পিসারা ওভালকে মুশফিকরা রাঙিয়েছেন নিজেদের রঙে। স্বাগতিক দলকে টাইগাররা হারিয়েছে ৪ উইকেটে। আর দেশের ১০০তম টেস্টে অবিস্মরণীয় এই জয়ের পুরস্কার হিসেবে এক কোটি টাকা উইনিং বোনাস পাবে মুশফিকুর রহিমের দল। এমন বীরোচিত জয়ের আগেই শ্রীলঙ্কাতে এই ঘোষণাটা দিয়ে এসেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

কলম্বোতে ১৫ মার্চ শুরু ম্যাচে আগে ব্যাট করে রঙ্গনা হেরাথের দল ৩৩৮ রান করে। জবাবে বাংলাদেশ সাকিবের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে দাঁড় করায় ৪৬৭ রান। ১২৯ রানে পিছিয়ে থেকে শুরু করে দ্বিতীয় ইনিংসে লঙ্কানরা অলআউট ৩১৯ রান তুলে। বাংলাদেশের জয়ের লক্ষ্য দাড়ায় তাই ১৯১ রান। শেষ দিনে যে লক্ষ্যের পিছনে ছুটে দুর্দান্ত জয় মুশফিকুর রহীমের দলের।

শততম টেস্ট মাঠ গড়ানোর সময় উপস্থিত থাকতে কলম্বোয় উড়ে যান বিসিবি প্রধান। তবে বোরবার মাঠে থাকতে পারেন নি। চলে এসেছিলেন। কিন্তু ফেরার আগে ক্রিকেটারদের উজ্জিবিত করতে করেন পুরস্কার ঘোষণা।

বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘যাওয়ার আগেই এক কোটি টাকা পুরস্কার ঘোষণা করে গেছেন বিসিবি সভাপতি।’

আপনার মন্তব্য

আলোচিত