স্পোর্টস ডেস্ক

১৮ এপ্রিল, ২০১৭ ১৮:৩৫

ক্যারিয়ার সেরা ইনিংস খেলে আশরাফুলদের হারালেন তামিম

ফাইল ছবি

নিষেধাজ্ঞার কারণে আগের ম্যাচে খেলতে পারেননি মোহামেডান অধিনায়ক তামিম ইকবাল। আজ (মঙ্গলবার) মাঠে ফিরেই খেলেছেন নিজের ক্যারিয়ার সেরা ইনিংস। তার ১৫৭ রানের ঝড়ো ইনিংসে প্রথম জয়ের দেখা পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

মঙ্গলবার (১৮ এপ্রিল) সাভারের বিকেএসপিতে কলাবাগান ক্রীড়া চক্রকে ২৮ রানের হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

৩০৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ২৫ রানে জসীম উদ্দিনের উইকেট হারায় কলাবাগান। এরপর জিম্বাবুইয়ান ব্যাটসম্যান হ্যামিল্টন মাসাকাদজাকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। দলীয় ৭২ রানে বিদায় নেয়ার আগে ৪৯ বলে ৪৬ রানের ইনিংস খেলেন তিনি বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই ব্যাটসম্যান।

এরপর তুষার ইমরানকে নিয়ে ৯২ রানের জুটি গড়ে কলাবাগানকে জয়ের স্বপ্ন দেখান মাসাকাদজা। ১৬৪ রানের মাথায় তুষার ইমরান আউট হয়ে গেলে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। ২২৮ রানের মাথায় রানআউটে কাটা পরে মাসাকাদজা সাজঘরে ফিরলে ফিকে হয়ে যায় কলাবাগানের জয়ের স্বপ্ন। শেষ পর্যন্ত ৯ উইকেটে ২৮৩ রানে থেমে যায় তাদের ইনিংস।

দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেন মাসাকাদজা। ৮০ বলের ইনিংসে ছিল ৪টি চার ও ১টি ছক্কার মার। আর ৬১ বলে ৬টি চার ও ১টি ছক্কায় ৬৪ রানের ইনিংস খেলেন তুষার ইমরান। দলের হয়ে মুক্তার আলী করেন ৩২ বলে ৩৮ রান।

মোহামেডানের পক্ষে ৬৯ রানে ৩টি উইকেট পান কামরুল ইসলাম রাব্বি। এছাড়া ২ উইকেট নেন মেহেদী হাসান মিরাজ।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক তামিম ইকবালের ঝরো শতকে ৩০৭ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় মোহামেডান। শামসুর রহমান শুভকে নিয়ে ৭৩ রানের জুটি গড়েন তামিম। এরপর শুভ বিদায় নিলেও একপ্রান্তে দারুণ ব্যাটিং চালিয়ে যান তামিম।

শেষ পর্যন্ত রেকর্ড গড়া ১৫৭ রান করে থামেন তামিম। ১২৫ বলের ঝড়ো ইনিংসে তিনি মেরেছেন ১৮টি চার ও ৭টি ছক্কা। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে ১৫৪ রানের ইনিংসটি ছিল সীমিত ওভারের ক্রিকেটে কোন বাংলাদেশি ব্যাটসম্যানের সর্বোচ্চ সংগ্রহ।

মোহামেডানের হয়ে শুভ ৩৮ ও কামরুল ইসলাম রাব্বি করেন ২২ রান। কলাবাগানের পক্ষে ৫২ রানে ৪ উইকেট নেন সঞ্জিত সাহা। নাবিল সামাদ ও মুক্তার নেন ২টি করে উইকেট।

আপনার মন্তব্য

আলোচিত