স্পোর্টস ডেস্ক

২৭ সেপ্টেম্বর, ২০১৭ ২২:৫৬

ভুটানকে হারিয়েও চ্যাম্পিয়ন হতে পারল না বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের শিরোপার কাছাকাছি এসেও জেতা হলো না বাংলাদেশের। ভুটানকে হারিয়ে চ্যাম্পিয়নশিপের মঞ্চ সাজিয়ে রেখেছিল বাংলাদেশ , কিন্তু অপর ম্যাচে নেপালের বিপক্ষে ভারত হেরে যাওয়ায় শিরোপা জেতা হয় নি বাংলাদেশের।

বুধবার রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়ে শিরোপা উৎসব করার অপেক্ষায় ছিল লাল সবুজের প্রতিনিধিরা। তবে শেষ ম্যাচে ভারত হেরে যাওয়ায় স্বপ্নভঙ্গ হয় বাংলাদেশের। ভারতকে ২-০ গোলে হারিয়ে শিরোপা উৎসব করে নেপাল। এই নিয়ে টানা দ্বিতীয়বার যুব সাফের শিরোপা জিতল নেপালিজরা।

আগের ম্যাচে নেপালের কাছে হেরেই বাংলাদেশের শিরোপার স্বপ্নে ধাক্কা লাগে। থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে জাফর ইকবালের জোড়া গোলে ভুটানকে হারিয়ে শিরোপা জয়ের স্বপ্ন নিয়ে অপেক্ষা করতে থাকে বাংলাদেশ। তবে ভারতের হারে সেই স্বপ্ন অধরাই রয়ে গেল।

খেলার তৃতীয় মিনিটে দীনেশ হেনজেনের গোলে এগিয়ে যায় নেপাল। বিরতির আট মিনিট আগে তার গোলেই ব্যবধান দ্বিগুণ করে নেপালিজরা। দ্বিতীয়ার্ধে আর কোনও গোল না হলেও সহজ জয় দিয়ে শিরোপা উৎসবে মেতে ওঠে নেপাল।

এর আগে ভুটানের বিপক্ষে ম্যাচের প্রথম ৮০ মিনিটে কোনও গোল করতে পারেনি বাংলাদেশ। ৮১তম মিনিটে লিড নেয় লাল সবুজের প্রতিনিধিরা। ডানপ্রান্ত দিয়ে একক প্রচেষ্টায় বল নিয়ে ডি-বক্সের ভেতরে ঢুকে ডান পায়ের নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন জাফর।

প্রথম গোলের আনন্দে শেষ হতে না হতেই বাংলাদেশকে ফের আনন্দে ভাসান জাফর। ৮৪তম মিনিটে সতীর্থের পাস ধরে বাম প্রান্ত দিয়ে ডি-বক্সে ঢুকে জোরালো শটে ভুটান গোলরক্ষককে পরাস্ত করেন এই তরুণ তারকা।

টুর্নামেন্টের চার ম্যাচে পাঁচ গোল করেন জাফর। তার নৈপুণ্যে যুব সাফের শিরোপা জয়ের স্বপ্ন দেখছিল বাংলাদেশ। তবে জিতেও শেষ পর্যন্ত স্বপ্নভঙ্গের বেদনা সঙ্গী হয় জাফরদের।

আপনার মন্তব্য

আলোচিত