স্পোর্টস ডেস্ক

২৮ সেপ্টেম্বর, ২০১৭ ১০:২৪

ইউনাইটেড ও চেলসির জয়

উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে গোল উৎসব করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। রাশিয়ার মাঠে সিএসকেএ মস্কোকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে হোসে মরিনহোর দল।

ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক দল চেলসি গুরুত্বপূর্ণ জয় পেয়েছে। অ্যাটলেটিকো মাদ্রিদের নতুন মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে আন্তনি কোন্তের দল।

‘এ’ গ্রুপের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের জয়ে জোড়া গোল করেন রোমেলু লুকাকু। একটি করে গোল করেন অ্যান্থনি মার্শিয়াল ও হেনরিক থিতারিয়েন।

চ্যাম্পিয়নস লিগের আগের ১০টি অ্যাওয়ে ম্যাচের মাত্র একটিতে জেতা ম্যানচেস্টার ইউনাইটেড রাশিয়ায় ১৮ মিনিটের মধ্যে দুই গোল করে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলে। চতুর্থ মিনিটে লুকাকুর গোলে এগিয়ে যায় রেড ডেভিলরা। ১৮তম মিনিটে পেনাল্টি দলে ব্যবধান দ্বিগুণ করেন মার্শিয়াল।

আট মিনিট পর লুকাকুর ব্যক্তিগত দ্বিতীয় গোলে বড় জয়ের পথ তৈরি করে মরিনহোর দল। ৫৭তম মিনিটে খিতারিয়েন গোল করলে দিশেহারা হয়ে পড়ে সিএসকেএ মস্কো। নির্ধারিত সময়ের শেষ মুহূর্তে সিএসকেএ মস্কো তারকা কনস্ট্যানটিন কুচায়েভ গোল করলে সেটি শুধু পরাজয়ের ব্যবধানই কমায়।

‘এ’ গ্রুপের দিনের অপর ম্যাচে ঘরের মাঠে বেনফিকাকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে এফসি বাসেল। ২ ম্যাচ শেষে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। বাসেল ও সিএসকেএ মস্কো ৩ পয়েন্ট নিয়ে দুই ও তিন নম্বরে রয়েছে। কোনো পয়েন্ট না পাওয়া বেনফিকা রয়েছে তলানিতে।

ম্যানচেস্টার ইউনাইটেডের মতো চেলসিও চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে টানা দ্বিতীয় জয় পেয়েছে। ‘সি’ গ্রুপের লড়াইয়ে অ্যাটলেটিকো মাদ্রিদের নতুন মাঠ ওয়ান্ডা মেট্রোপলিতানোতে অনুষ্ঠিত ম্যাচে চেলসির জয়ের নায়ক মিকি বাৎশুয়াই। যোগ করা সময়ের শেষ মুহূর্তে তার গোলে রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে দ্য ব্লুজরা।

অথচ ঘরের মাঠে প্রথমে এগিয়ে গিয়েছিল অ্যাটলেটিকো মাদ্রিদই। ৪০তম মিনিটে পেনাল্টি গোলে স্বাগতিকদের এগিয়ে নেন আন্তনি গ্রিজমান। বিরতির পর ৫৯তম মিনিটে চেলসিকে সমতায় ফেরান আলভেরো মোরাতা। আর যোগ করা সময়ে অ্যাটলেটিতোর হৃদয় ভাঙেন বাৎশুয়াই।

‘সি’ গ্রুপের দিনের অপর ম্যাচে এফসি কারাবাগকে ২-১ গোলে হারিয়ে নকআউট পর্বের স্বপ্ন উজ্জ্বল করেছে রোমা। দুই ম্যাচ শেষে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে চেলসি শীর্ষে রয়েছে। মাত্র ১ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিতোর অবস্থান তিনে। ৪ পয়েন্ট নিয়ে রোমা রয়েছে দুইয়ে।

আপনার মন্তব্য

আলোচিত