ক্রীড়া প্রতিবেদক

০৫ নভেম্বর, ২০১৭ ২০:২৬

ঢাকা থেকে বিপিএলের সময়সীমায় পরিবর্তন

ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম আসর ৪ তারিখে শুরু হওয়া সিলেট পর্ব শেষ হবে ৮ নভেম্বর। এরপর ঢাকায় শুরু হবে দ্বিতীয় পর্ব, ১১ নভেম্বর শনিবার থেকে।

তবে, ঢাকা পর্ব শুরু হওয়ার আগেই সূচিতে পরিবর্তন আনতে যাচ্ছে বিপিএলের গভর্নিং কাউন্সিল। প্রতিদিনের খেলা আধাঘণ্টা এবং একঘণ্টা করে এগিয়ে আনার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ঢাকা পর্ব থেকেই এ সিদ্ধান্ত বাস্তবায়ন হবে।

মূলত: সন্ধ্যার পর শিশির পড়ার কারণেই খেলা এগিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। দ্বিতীয় ম্যাচ যেহেতু অনুষ্ঠিত হয় ফ্লাড লাইটের আলোয়। ওই ম্যাচে শেষে ফিল্ডিং করা দলের জন্য বোলিং করা খুবই সমস্যা হয়। কারণ, ওই সময় প্রচুর শিশির পড়ে। বোলাররা বলই গ্রিপ করতে পারে না তখন। বিপিএলের প্রথম দিন নিজেদের প্রথম ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও বিষয়টা উল্লেখ করেছিলেন এবং খেলা এগিয়ে আনার দাবি জানিয়েছিলেন।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব এবং বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘সন্ধ্যার পর যেহেতু অনেক বেশি শিশির পড়ে এবং দ্বিতীয় ম্যাচে যারা শেষে বোলিং করে, তাদের জন্য খুব সমস্যা হয়। এ কারণেই খেলা এগিয়ে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।’

মল্লিক আরও জানান, ‘এ সিদ্ধান্ত বাস্তবায়ন সিলেটেই করতে চেয়েছিলাম, কিন্তু টিভি সম্প্রচারের একটা বিষয় আছে। তাদের সাথে যেহেতু আগেই কথা হয়ে গিয়েছে সেহেতু আমরা ঢাকা পর্ব থেকে খেলা আধঘণ্টা এগিয়ে আনবো। সে ক্ষেত্রে শুক্রবার ছাড়া প্রতিদিন প্রথম ম্যাচ দেড়টায় এবং পরের ম্যাচ সন্ধ্যা ৬টায় শুরু হবে।’

শুক্রবার জুমার দিন হওয়ার কারণে ওইদিনের খেলা আগের সূচিতেই, অর্থাৎ দিনের প্রথমটা দুপুর আড়াইটায় এবং দিনের শেষটা অনুষ্ঠিত হবে সোয়া সাতটায়।

আপনার মন্তব্য

আলোচিত