স্পোর্টস ডেস্ক

০৬ নভেম্বর, ২০১৭ ০৪:২৭

রোনালদোর ব্যর্থতার দিনে রিয়ালের জয়

শেষ দুই ম্যাচ হারের পর অবশেষে জয়ের মুখ দেখল রিয়াল মাদ্রিদ। লা লিগার ম্যাচে লাস পালমাসকে উড়িয়ে দিল জিনেদিন জিদানের দল।

লা লিগায় জিরোনা ও চ্যাম্পিয়ন্স লিগে টটেনহ্যাম হটস্পারের কাছে টানা দুই ম্যাচ হেরে চাপে ছিল দুই টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা। সান্তিয়াগো বের্নাবেউয়ে অতিথিদের ৩ গোলে হারিয়ে নিজদের ছন্দে ফেরার ঘোষণা দিল রিয়াল।

চ্যাম্পিয়ন্স লিগে একের পর এক গোল করে চলা ক্রিশ্চিয়ানো রোনালদো লা লিগায় নিজের নামের প্রতি সুবিধা করতে পারছেন না। এ পর্যন্ত ৭ ম্যাচ খেলে মাত্র ১টি গোল করেছেন বিশ্বসেরা এ ফুটবলার। পালমাসের বিপক্ষে নষ্ট করেছেন বেশ কয়েকটি সুযোগ। তার প্রথমটি অষ্টাদশ মিনিটে। বুলেট গতির শট রাখতে পারেননি লক্ষ্যে। দ্বিতীয় সুযোগও নষ্ট হয় তার ২৯তম মিনিটে। রোনালদোর বাঁ পায়ের বাঁকানো শট পোস্টে লেগে বাইরে চলে যায়। ছয় মিনিট পর দলের সবচেয়ে বড় এই তারকা মার্সেলোর ক্রসে গোলরক্ষক বরাবর হেড করে নষ্ট করেন আরেকটি সুযোগ।

রোনালদোর ব্যর্থতার এদিনে রিয়াল মাদ্রিদকে প্রথম গোলের জন্যে অপেক্ষা করতে হয় ৪১ মিনিট। কাসেমিরোর হেড গোলরক্ষককে ফাঁকি দিয়ে পৌঁছায় জালে। চলতি মৌসুমে ব্রাজিলিয়ান ডিফেন্ডারের এটি তৃতীয় গোল।

দ্বিতীয়ার্ধে ৫৬তম মিনিটে আসেনসিওর দুর্দান্ত গোলে ব্যবধান বাড়ায় রিয়াল। ফ্রি-কিকে রাউলের পাঞ্চ থেকে ডি-বক্সের মাথায় বল পান তরুণ ফরোয়ার্ড। তার বাঁ পায়ের শট জড়ায় জালে।

৬৯তম মিনিটে আবার গোল করার মতো জায়গা থেকে বাইরে মেরে সুযোগ নষ্ট করেন রোনালদো। ৭৮তম মিনিটে তার শট ব্যর্থ হয় ক্রসবারে লেগে। তার দুই প্রচেষ্টার মাঝে ৭৪তম মিনিটে ব্যবধান বাড়ান ইসকো। এই গোলে বড় অবদান রয়েছে রোনালদোর।  

এই জয়ে আতলেতিকো মাদ্রিদকে গোল পার্থক্যে পেছনে ফেলে তিন নম্বরে উঠে এসেছে রিয়াল। ১১ ম্যাচে তাদের পয়েন্ট ২৩। ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা। ২৭ পয়েন্ট নিয়ে তুই নম্বরে ভালেন্সিয়া।

আপনার মন্তব্য

আলোচিত