ক্রীড়া প্রতিবেদক

০৯ নভেম্বর, ২০১৭ ০০:৪৩

জয় দিয়ে শুরু, পরাজয়ে শেষ

৪ নভেম্বর ঢাকা ডায়নামাইটসের বিরুদ্ধে জয় দিয়ে বিপিএল শুরু করেছিলো সিলেট সিক্সার্স। এরপর টানা তিন জয়। বুধবার নিজেদের ৪র্থ ম্যাচে এসে প্রথমবারের মতো পরাজয়ের স্বাদ পেলো সিক্সার্স।

নিজেদের মাঠ সিলেট ক্রিকেট স্টেডিয়ামে এবারের বিপিএলের প্রথম ম্যাচ জয় দিয়ে শুরু করেছিলো নাসির বাহিনী। এই মাঠের শেষ ম্যাচে লেখা হলো সিক্সার্সদের পরাজয়ের আখ্যান।

বুধবার রাতে অল্প রানের স্কোর গড়েও ৬৭ রানে খুলনার চার উইকেট তুলে নিয়েছিল সিলেট। কিন্তু ক্রিজে থেকে গিয়েছিলেন ২০১৬ টি-টুয়েন্টি বিশ্বকাপের শেষ ওভারে ‘চার ছক্কা’ হাঁকানোর নায়ক কার্লোস ব্রেথওয়েট (২৩)। সঙ্গে ক্লিনজার (৪৭)। এই দুজনই বিপিএলের পঞ্চম আসরে সিলেটকে প্রথম হারের জ্বালা দিল।

সিলেট দিয়ে শুরু হয়েছে এবারের আসর। ৮ নভেম্বরই এখানে শেষ হলো। ঢাকা পর্বে আসার আগে চার ম্যাচের তিনটিতে জয় পেল ক্রিকেট জোয়ারে ভাসা সিলেট সিক্সার্স।

১৩৬ রানের টার্গেট দিয়ে বল করতে নেমে তৃতীয় ওভারে নাজমুল হোসেন শান্তকে  (৭) ফেরান তাইজুল। শুরুর ধাক্কা সামলে ওঠার আগেই চ্যাডউইক ওয়াল্টনকে বোল্ড করেন ওই তাইজুল। রুশো ১৭ বলে ১৯ করে ফিরে যাওয়ার পর রিয়াদ করেন ২৩ বলে ২৭। পাঁচ উইকেট হারানোর পর ক্লিনজার এবং কার্লোস ব্রেথওয়েট ম্যাচটা ধরে রাখেন। সেখান থেকে জয়ও এনে দেন।

খুলনা এদিন টস জিতে সিলেটকে আগে ব্যাট করতে পাঠায়। সিলেট আগের ম্যাচে টস হেরে আগে ব্যাট করে জয় পায়। এদিন অবশ্য শেষ ম্যাচের মতো মারমুখী ব্যাটিং হয়নি তাদের।

সিলেট সিক্সার্স ব্যাটিংয়ে নেমে দলীয় ১৯ রানে প্রথম উইকেট হারায়। শফিউল ইসলামের বলে রিয়াদের হাতে ধরা পড়েন আন্দ্রে ফ্লেচার। ৪ রান করে ফিরে যান তিনি। দলীয় ২০ রানে জফরা আর্চারের বলে রিয়াদের হাতে ক্যাচ হন সাব্বির রহমান। ছয় বল খেলে শূন্য রান করেন তিনি।

এরপর দলীয় ৫১ রানে আরিফুল হকের ক্যাচ বানিয়ে উপুল থারাঙ্গাকে ফেরান রিয়াদ। ২৪ বল খেলে ২৬ রান করেন তিনি। ইনিংসের ১২তম ওভারে দানুশকা গুনাথিলাকাকে সাজঘরে ফেরান ওই রিয়াদ। উইকেটরক্ষকের হাতে ক্যাচ দেন গুনাথিলাকা। ১৯তম ওভারে জফরা আর্চারের বলে ছক্কা হাঁকাতে গিয়ে রিলি রুশোর হাতে ক্যাচ হন রস হুইটলি। ২৩ বল খেলে ২৭ রান করেন তিনি। শেষ দিকে ৩৫ বল খেলে ৪৭ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক নাসির হোসেন। তার সঙ্গে তিন বল খেলে তিন রান করে অপরাজিত থাকেন নুরুল হাসান সোহান।

খুলনা টাইটান্সের পক্ষে রিয়াদ দুটি, জফরা আর্চার ২টি ও শফিউল ইসলাম একটি করে উইকেট নেন।

পয়েন্ট টেবিল:

১. সিলেট (চার ম্যাচে ৬ পয়েন্ট)
২. ঢাকা (দুই ম্যাচে ২ পয়েন্ট)
৩. কুমিল্লা (দুই ম্যাচে ২ পয়েন্ট)
৪. রংপুর (দুই ম্যাচে দুই পয়েন্ট)
৫. চিটাগাং (দুই ম্যাচে ২ পয়েন্ট)
৬. খুলনা (দুই ম্যাচে ২ পয়েন্ট)
৭. রাজশাহী (দুই ম্যাচে ০ পয়েন্ট)

আপনার মন্তব্য

আলোচিত