স্পোর্টস ডেস্ক

৩১ মে, ২০১৫ ২০:৩০

বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে এনডিটিভির বিশেষ প্রতিবেদন

বিশ্বকাপের দারুণ সাফল্য আর সর্বশেষ পাকিস্তান সিরিজে চমক জাগানিয়া পারফর্মের পর বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে ক্রিকেট বিশ্ব মেতেছে।

এরই ধারাবাহিকতায় আসন্ন সিরিজকে সামনে রেখে ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম এনডিটিভি টাইগারদের নিয়ে বিশেষ আর্টিকেল (প্রতিবেদন) লিখেছে।

এনডিটিভি’র বিশেষ আর্টিকেলে টাইগারদের সেরা ব্যাটসম্যান হিসেবে জায়গা পেয়েছেন তামিম ইকবাল, মাহামুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সৌম্য সরকার এবং ইমরুল কায়েস। আর বোলারদের সেরা হিসেবে জায়গা করে নিয়েছেন মাশরফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ আর তাইজুল ইসলাম।

তামিমকে নিয়ে তারা লিখেছে, বাংলাদেশের হয়ে বিশ্বকাপের আসরে ভারতের বিপক্ষে ব্যর্থ হলেও (২৫ রান) তামিম ইকবাল এ বছর ওয়ানডেতে দুটি শতক আর টেস্টে একটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। ভারতের বিপক্ষে তামিমের সর্বোচ্চ রান ১৫১, যা তিনি ২০১০ সালে করেন। আর ওয়ানডেতে টিম ইন্ডিয়ার বিপক্ষে তার সর্বোচ্চ রান ৭০।

মাহমুদুল্লাহকে নিয়ে তারা লিখেছে, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের আয়োজনে বিশ্বকাপে মাহমুদুল্লাহ দলকে দারুণভাবে টেনে তুলেছেন। ভারতের বিপক্ষে শেষ আটটি ইনিংসে তিনি ভালো না করলেও দেশের মাটিতে ভারতের বিপক্ষে তিনি জ্বলে উঠতে পারেন।

মুশফিক প্রসঙ্গে এনডিটিভি লিখেছে, মুশফিক বাংলাদেশের অন্যতম ব্যাটিং স্তম্ভ। পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে ব্যর্থ হলেও তাকে নিয়ে আগ বাড়িয়ে কিছু লেখা ভুল। যেকোনো দলের বিপক্ষে তিনি জ্বলে উঠতে সময় নেন না।

এছাড়া সৌম্য সরকার আর ইমরুল কায়েসের ব্যাটিং নিয়েও এনডিটিভি তাদের আর্টিকেলে তুলে ধরে।

মাশরাফিকে নিয়ে তারা লিখেছে, মাশরাফি বেশির ভাগ সময় ইনজুরিতে ছিলেন। তবে, যখন তিনি পুরোপুরি ইনজুরি মুক্ত থাকেন, ভয়ঙ্কর বোলার হিসেবে আবির্ভূত হন তিনি। ১৪ বছরের ক্রিকেট ক্যারিয়ারে মাশরাফি বিশ্বের অনেক ভয়ঙ্কর ব্যাটসম্যানদেরও ত্রাস হয়ে দেখা দিয়েছেন।

সাকিবকে বিশ্বের সেরা বামহাতি স্পিনার উল্লেখ করে তারা লিখেছে, ভারতের ব্যাটসম্যানরা বিশ্বের অন্য স্পিনারদের দারুণভাবে খেললেও সাকিব জানে কি করে শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি আর মহেন্দ্র সিংদের আটকে রাখা যাবে। ভারতীয়দের রুখে দিতে সাকিবের অস্ত্র রয়েছে।

টাইগার বোলারদের মধ্যে রুবেল হোসেন, তাসকিন আহমেদ এবং তাইজুল ইসলামকে নিয়েও বেশ প্রশংসা করে এনডিটিভি তাদের আর্টিকেলটি সাজিয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত