ক্রীড়া প্রতিবেদক

০২ জুন, ২০১৫ ১৮:২০

অন্তিম মুহূর্তে গোল খেয়ে আফগানিস্তানের সাথে ড্র করল বাংলাদেশ

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জিততে জিততেও ড্র করল বাংলাদেশ।  বর্তমান সাফ ফুটবলের চ্যাম্পিয়ন আফগানিস্তান শক্তির বিচারে যদিও অনেকটাই এগিয়ে  তবু আফগানিস্তানের সাথে এখনো কোন ম্যাচ না হারা বাংলাদেশ জয়টা পেতেই পারত। এই আফগান দলের ১৮ জন ফুটবলার খেলেন ইউরোপের বিভিন্ন ক্লাবে। সেই বিচারে  ড্র করাটাই হয়ত ভালো ফল। কিন্তু ৯৩ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে গিয়েও জিততে না পারা নিশ্চয়ই হতাশাজনক।

বৃষ্টি ভেজা মাঠে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় বাংলাদেশ। ৪ মিনিটের সময় মামুনুলের ফ্রী কিক থেকে হেড করে দলকে এগিয়ে নেন স্ট্রাইকার এমিলি। এরপর আরও বেশ কয়েকটি আক্রমন করে ম্যাচের নিয়ন্ত্রন নেয় বাংলাদেশ।
প্রথম ৪৫ মিনিটে বল দখলের লড়াইয়ে আফগানদের পাত্তাই দেয়নি বাংলাদেশ। দ্বিতীয়ার্ধ্বে অবশ্য খেলায় ফিরে আসার চেষ্টা করে মাঝ মাঠে অনেকটা শক্ত অবস্থান নিয়ে আক্রমন চালায় বাংলাদেশ।

তবে সহজ সুযোগগুলো কাজে লাগাতে পারলে  ব্যবধান আরও বাড়িয়ে নিতে পারত লাল সবুজের প্রতিনিধিরা। আফগানিস্তানের ম্যাচে ফেরার একাধিক সুযোগ অবশ্য নষ্ট হয়েছে গোল রক্ষক রাসেল মাহমুদের দৃঢ়তায়।
খেলার নির্ধারিত ৯০ মিনিট যখন শেষে ইনজুরি সময়ের ৩ মিনিটে গড়িয়ে বিজয়ল্লাস করার জন্য শেষ বাঁশির অপেক্ষায় যখন সমর্থকরা তখনই আচমকা শটে গোল করে ১-১ গোলের সমতা নিয়ে জয়ের আনন্দেই মাঠ ছেড়েছে আফগানরা।

শেষ মুহুর্তে অতি নেতিবাচক মানসিকতা দেখিয়ে অযতা সময় ক্ষেপন করতে গিয়ে ডিফেন্ডাররা জায়গামত না থাকায় গোলমুখে তীব্র শট মারার সুযোগ পান আগফান স্ট্রাইকার সেনওয়ারি।

  

আপনার মন্তব্য

আলোচিত