নিউজ ডেস্ক

১৩ জানুয়ারি, ২০১৫ ১৭:৩১

সাকিবের দুর্দান্ত বোলিং এ জয় পেল রেনেগেটস

সাকিব ৪ উইকেট নিতে খরচ করেন মাত্র ১৩ রান।


অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশে সাকিব আল হাসানের দুর্দান্ত বোলিংয়ে ৮০ রানে অলআউট হয়ে যায় ব্রিসবেন হিট। মেলবোর্ন রেনেগেইডসের হয়ে চার উইকেট নেওয়া ছাড়াও একটি রানআউট করেছেন তিন ফরম্যাটেই সেরা এই অলরাউন্ডার ।

মঙ্গলবার সাকিব ৪ উইকেট নিতে খরচ করেন মাত্র ১৩ রান। বিগ ব্যাশে রেনেগেইডসের হয়ে কোনো বোলারের এটাই সেরা বোলিং ফিগার।

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি; তিন ফরম্যাটেই এই মুহূর্তে বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব বল হাতে পান ইনিংসের পঞ্চম ওভারে। নিজের প্রথম ওভারের দ্বিতীয় বলেই উইকেট নেন তিনি। তার বলের লাইন বুঝতে না পেলে স্টাম্প আউট হয়ে যান ড্যানিয়েল ক্রিস্টিয়ান।

পরের বলেই ড্রাইভ করতে দিয়ে জেসন ফ্লোরস বোল্ড হয়ে গেলে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগে। হ্যাটট্রিক করতে না পারলও এই ওভারে মাত্র এক রানই দেন বাংলাদেশের সাবেক অধিনায়ক।

পরের ওভারে বল করতে এসে এসে ক্রিস লিনের ক্যাচ নিজেই ধরেন সাকিব।

নিজের তৃতীয় ওভারে কোনো উইকেট না পেলেও অসাধারণ ফিল্ডিংয়ে রানআউট করেন অ্যান্ড্রু ফ্লিনটফকে।

১৭তম ওভারে নিজের শেষ ওভারে বেন কাটিংকে বোল্ড করেন সাকিব।

১৮তম ওভারে ভালো একটা ক্যাচ নিয়ে ব্রিসবেনের উইকেট গুটিয়ে দিতে সাহায্য করেন বিশ্বকাপে বাংলাদেশের সহ-অধিনায়ক। ৮০ রানেই শেষ হয়ে যায় ব্রিসবেনের ইনিংস।

সাকিবের এমন বোলিংয়ের কল্যাণেই মেলবোর্ন জয়ের জন্য ৮১ রানের সহজ লক্ষ্য পায়। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বিপাকে পড়ে রেনেগেটস । অল্প রানের লক্ষ্য তাড়া করতে নেমেও ৫ উইকেট হারাতে হয় তাদের । বল হাতে দারুণ করলেও ব্যাটিং মাত্র ২ রান করেই আউট হয়ে যান সাকিব ।

তবে মেলবোর্ন রেনেগেটসের ৫ উইকেটে জয়ে সেটা সমস্যার কারন হয় নি।  ১৩ রানে ৪ উইকেট নিয়ে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন সাকিব আল হাসান ।



আপনার মন্তব্য

আলোচিত