সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

২৯ জানুয়ারি, ২০১৮ ১৩:৪৩

মেসি-সুয়ারেজের গোলে বার্সেলোনার জয়

ছবি: এএফপি

লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের গোলে লা লিগায় দেপোর্তিভো আলাভেসকে ২-১ গোলে হারিয়েছে বার্সেলোনা।

রোববার (২৮ জানুয়ারি) রাতে নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে পয়েন্ট টেবিলের নিচের দিকে থাকা আলাভেসের বিরুদ্ধে জয়টি তুলে নিতে অবশ্য বেশ বেগ পেতে হয়েছে মেসিদের।

শুরুতে গল করে এগিয়ে গিয়েছিল আলাভেসই। প্রথমার্ধের খেলা শেষে ১ গোলে এগিয়ে থাকে তারা। হেরে যাওয়ার শঙ্কায় পড়ে গিয়েছিলো পয়েন্ট টেবিলের শীর্ষ দল বার্সা। তবে সেই শঙ্কা থেকে তাদের বাঁচিয়েছেন সুয়ারেজ-মেসি।

শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলা আলাভেস এগিয়ে যেতে পারতো ম্যাচের ১৬ মিনিটেই। তবে গোলরক্ষকের নৈপুণ্যে সেই যাত্রায় বেঁচে যায় বার্সা। তবে বেশিক্ষণ আলাভেসকে ঠেকিয়ে রাখা যায়নি। ম্যাচের ২৩তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে গোল করে আলাভেসকে এগিয়ে নেন সুইডিশ স্ট্রাইকার জন গুইদেত্তি। বিরতি আগে কয়েকটি সুযোগ পেলেও গোল শোধ করতে পারেননি মেসি-সুয়ারেজ-কৌতিনহোরা।

বিরতির পর ম্যাচের ৭২ মিনিটে গোল করে বার্সেলোনাকে ম্যাচে ফেরান দলের উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। এরপর ম্যাচের ৮৪তম মিনিটে ফ্রি কিক থেকে গোল করে দলের জয় নিশ্চিত করেন আর্জেন্টাইন তারকা মেসি।

এই জয়ের মধ্য দিয়ে লা লিগায় ২১ ম্যাচে ১৮ জয় ও ৩ ড্রতে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে নিজেদের অবস্থান আরও সুসংহত করলো বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা অ্যাতলেটিকোর সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান ১১। ৪০ পয়েন্ট নিয়ে ভ্যালেন্সিয়া তৃতীয় ও ৩৮ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ রয়েছে চতুর্থ স্থানে।

আপনার মন্তব্য

আলোচিত