সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

০৭ ফেব্রুয়ারি , ২০১৮ ১৫:৩৫

শেষ টেস্টে জিতে সিরিজ নিজেদের করতে চায় দুই দল

বৃহস্পতিবার শুরু দ্বিতীয় ও শেষ টেস্ট

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরু হবে সকাল সাড়ে নয়টায়।

শেষ টেস্টে মাঠে নামার আগে বুধবার (৭ ফেব্রুয়ারি) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে দুই অধিনায়কই জানালেন, শেষ ম্যাচে জিতে সিরিজের শিরোপা ঘরে তুলতে চান তারা।

বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ বলেন, চট্টগ্রাম টেস্টে রান এসেছে প্রচুর। তাই দুই দলের ব্যাটসম্যানরা স্বাচ্ছন্দ্যে ব্যাট করেছে। কিন্তু ঢাকা টেস্টে রান করাটা ব্যাটসম্যানদের জন্য চ্যালেঞ্জিং হবে। এখানে বোলারদের ভালো করার সম্ভাবনা বেশি।

ঢাকা টেস্টের উইকেট নিয়ে অধিনায়ক বলেন, পিচ দেখে ড্রাই মনে হলো। বোলাররা সুযোগ পেলেও ব্যাটসম্যানদের জন্য চ্যালেঞ্জ হবে। আগের সিরিজেও দেখা গেছে যে এখানে বোলারদের জন্য কিছুটা সুযোগ ছিল। ব্যাটসম্যাদের জন্য মনোযোগটা গুরুত্বপূর্ণ। তারা যদি তাদের সেরাটা দিতে পারে তাহলে আশা করি, আমরা ভালো একটা স্কোর দিতে পারব।

গত ২৭ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে ইনজুরিতে আক্রান্ত হওয়ার পর সাকিব আল হাসান টেস্ট সিরিজে খেলতে পারছেন না। এ নিয়ে মাহমুদুল্লাহ বলেন, আসলে সাকিবের অভাব পুরণ করাটা আমাদের পুরো টিমের জন্য অনেক বড় চ্যালেঞ্জ। সে আমাদের অন্যতম সেরা খেলোয়াড়। সে ওয়ার্ল্ড ক্লাস বোলার ও ব্যাটসম্যান। সবদিক থেকেই সে এগিয়ে। কিন্তু আমাদের যে স্পিন অ্যাটাক আছে, হয়তো তাদের দিয়ে আমরা সাকিবের অভাব পুরণ করতে পারব।

এদিকে, ঢাকা টেস্ট শুরুর আগে বাংলাদেশকে নিয়ে বেশ সতর্ক লঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল। তিনি জানান, বাংলাদেশ সত্যিই ভালো, বিশেষ করে ঘরের মাঠে। তারা এখানে ভালো পারফর্ম করছে। আমরা কখনো তাদের ছোট করে দেখিনি। তারা সত্যিই ভালো ক্রিকেট খেলছে।

নিজের দল নিয়ে চান্দিমালের মন্তব্য, ওয়ানডের তুলনায় টেস্ট দলে আমাদের বেশি অভিজ্ঞ খেলোয়াড় রয়েছে। এখানে ভালো করা আমাদের জন্য চ্যালেঞ্জিং, তবে কন্ডিশন ও তাদের খেলোয়াড় বিবেচনায় আমাদের কিছু পরিকল্পনা রয়েছে। আমরা সেগুলো বাস্তবায়ন করতে চাই।

প্রথম টেস্টের প্রথম ইনিংসে সাতশ’র বেশি রান করেও জয়ের স্বাদ নিতে পারেনি শ্রীলঙ্কা। ম্যাচ হয়েছে ড্র। তবে শেষ টেস্টে জয়ের ব্যাপারে আশাবাদী লঙ্কান অধিনায়ক বলেন, ভালো ক্রিকেট খেললে ফলাফল আপনার পক্ষে আসবেই।

আপনার মন্তব্য

আলোচিত